জেল হত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আলোচনা সভা

প্রকাশিত : ০৪ নভেম্বর, ২০১৮     আপডেট : ২ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক :  জাতীয় চার নেতা জেল হত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার উদ্যোগে রোববার সন্ধ্যা ৬টায় নগরীর জিন্দাবাজারের পুরানলেনস্থ অস্থায়ী কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সভাপতি রুহুল ইসলাম মিঠুর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ডাঃ আক্তার হোসেনের পরিচালনায় সভায় নেতৃবৃন্দ বলেন, ৭৫-এর ১৫ আগস্ট স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বিনাদোষে কারাগারে আটক, দেশের দুর্দিনে বাঙালি জাতির দায়িত্ব পালনকারী জাতীয় চারনেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজ উদ্দিন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী ও কামরুজ্জামানকে গুলি করে বেয়নেট দিয়ে খুচিয়ে খুচিয়ে নৃশংস ভাবে তাদের হত্যা করা হয়। সেদিন বাংলার মিরজাফর খুনী খন্দকার মোস্তাক চক্র জাতীয় চার নেতাকে হত্যার পর ভেবে ছিল আওয়ামীলীগ নেতৃত্ব শূন্য হয়ে যাবে। কিন্তু মিরজাফরদের এই অমূলক ভ্রান্ত ধারণা কেবলই স্বপ্ন হয়ে থাকলো। আজ বঙ্গবন্ধুর বাংলায় জাতীয় নেতা হত্যাকান্ড সহ সকল ধরনের হত্যাকান্ডের বিচার বাংলার মাটিতে সম্ভব হয়েছে। সে জন্য তাদের পলাতক খুনী ও পরিকল্পনাকারীদের খোঁজে বের করে শাস্তি দিতে সরকারের প্রতি আহবান জানানো হয়। সভায় চারনেতার রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
সভায় বক্তব্য রাখেন ফোরামের সহ সভাপতি এস.এম জহুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এম. হাফিজুল ইসলাম লস্কর, প্রচার সম্পাদক রেজওয়ান আহমদ, হামিদ হোসেন আকাশ, সেলিম আহমদ প্রমুখ।

আরও পড়ুন

সিলেট জেলা বারে মেয়র প্রার্থী আবু জাফরের গনসংযোগ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সিটি...

৪ নং ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: দক্ষিণ সুরমা...

লিডিং ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

লিডিং ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার...