জিডিএফ’র সাহায্যে টাকা ইকরাহেলপ ফাউন্ডেশনের আত্মসাৎ

প্রকাশিত : ০১ এপ্রিল, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটের গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ) এর প্রতিবন্ধীদের জন্য সংগৃহীত সাহায্যে টাকা ইকরা হেলপ ফাউন্ডেশন আত্মসাৎ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, ইকরা হেলপ ফাউন্ডেশন ইউকে’র চেয়ারম্যান মাওলানা শরীফ আহমদ বিগত ৩ বছর যাবৎ যুক্তরাজ্যের বিভিন্ন স্থানে গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নের কার্যক্রম ভিডিও এর মাধ্যমে প্রদর্শন করে সাহায্য হিসেবে নগদ অর্থ সংগ্রহ করেন। জিডিএফ এর নাম ভাঙ্গিয়ে দীর্ঘ ৩ বছরে সংগৃহীত সাহায্যে টাকা মাওলানা শরীফ আহমদ জিডিএফ এর তহবিলে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন।
জিডিএফ এর নামে উঠানো টাকা আত্মসাতের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জিডিএফ’র নির্বাহী পরিচালক মোঃ বায়জিদ খান বলেন, যুক্তরাজ্যের বিভিন্ন স্থানে গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশনের নাম ব্যবহার করে প্রতিবন্ধীদের জন্য অনেক টাকা উঠিয়েছেন। কিন্তু মাওলানা শরীফ আহমদ এখন পর্যন্ত একটি টাকাও জিডিএফ-কে দেয়ননি। প্রতিবন্ধীদের নাম ব্যবহার করে টাকা তোলে আত্মসাৎ করা একটি জঘন্যতম ঘৃণ্য কাজ। টাকা সংগ্রহের ভিডিও চিত্র সহ অনেক প্রমাণ আমাদের কাছে রয়েছে। তিনি বলেন, মরহুম রজব আলী খান নজিব এর হাতে গড়া সংগঠন জিডিএফ প্রতিষ্ঠা লগ্ন থেকে প্রতিবন্ধীদের কল্যাণে সরকারের পাশাপাশি বিত্তবানদের সাহায্য সহযোগিতা নিয়ে সততার সাথে পরিচালিত হচ্ছে। তিনি প্রতিবন্ধীদের সাহায্যে জিডিএফ’র সংশ্লিষ্ট কর্তৃক পক্ষ ছাড়া অন্য কারো নিকট সাহায্য প্রদান না করার অনুরোধ জানিয়েছেন।

আরও পড়ুন



প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে ৮নং ওয়ার্ডবাসীর মাঝে কম্বল বিতরণ

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার...

দেশের মানুষ সমস্যায় জর্জরিত ……….. ডা: শফিকুর রহমান

সিলেটের জৈন্তাপুর উপজেলার হেমু এলাকায়...

সিলেটে শিয়াবাদ প্রতিরোধ দিবস পালন

ইসলাম ধংসাত্মক বিপর্যয় ইরানে বাতিল...