জালাল উদ্দিন সরকারকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে সিলেটে মানববন্ধন

প্রকাশিত : ৩০ মার্চ, ২০১৯     আপডেট : ১ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: ভাস্কর জালাল উদ্দিন সরকারকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে শুক্রবার বিকেল সাড়ে ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধনের আয়োজন করা হয়।
সমকাল সুহৃদ সমাবেশ, জয়বাংলা পরিষদ, পোরোটস ক্লাব, সুরমা সাহিত্য পরিষদ, ভাস্কর্য প্রদর্শনী পরিষদ সহ বিভিন্ন প্রগতিশীল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।
মানববন্ধনে বক্তারা বলেন-সিলেটের একমাত্র ভাস্কর জালাল উদ্দিন সরকার যাকে দীর্ঘদিন থেকে একটি উগ্রপন্থি চক্র হামলা ও হুমকি দিয়ে আসছিল। গত ২৪ মার্চ রোববার নতুন করে প্রাণনাশের হুমকি দেয়। এই ঘটনার পরে জালাল উদ্দিন সরকার থানায় জিডি করতে ব্যর্থ হয়ে এসএমপি পুলিশ বরাবরে একটি আবেদন করেন। প্রশাসনের উচ্চ পর্যায় থেকে উক্ত বিষয়টি গুরুত্ব সহকারে দেখার আশ্বাস প্রদান করেন।
মানববন্ধনে সমকাল সুহৃদ সমাবেশের সভাপতি সুব্রত বসু বলেন, আমরা সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ভাস্কর জালাল উদ্দিনের হুমকি দাতাকে অতিদ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচার চাই।
জয়বাংলা পরিষদের কেন্দ্রীয় সভাপতি সাইদুর রহমান বলেন, স্বাধীনতার স্বপক্ষে সরকার ক্ষমতায় থাকতে জঙ্গিবাদী চক্রের আগ্রাসন, সিলেটের শিল্প ও সাংস্কৃতিক সমাজ মেনে নেবেনা। অবিলম্বে হুমকি দাতার গ্রেফতার চাই।
পয়েটস ক্লাব বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, প্রশাসনের উপর শ্রদ্ধা ও বিশ্বাস রেখে বলছি এক সপ্তাহের মধ্যে হুমকি দাতাকে গ্রেফতার করে আইনের আওতায় না আনা হলে সারা বাংলাদেশের শিল্পী ও সাংস্কৃতিক সংগঠনকে সঙ্গে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।
মানববন্ধনে বক্তব্য রাখেন, জয় বাংলা পরিষদ সভাপতি সিলেটের হরিপদ চন্দ, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সমকাল সুহৃদ সমাবেশের সভাপতি সুব্রত বসু, সহ সভাপতি সুজিত দাস, পোয়েটস ক্লাব সিলেট এর সাধারণ সম্পাদক কবি কামাল আহমদ, বাউল ফেডারেশন সভাপতি শাহ তোফাজ্জুল ভান্ডারী, সাংগঠনিক সম্পাদক বাউল ভাসানী বারিক, সদস্য আব্দুর রব, তাহের, মাসিক গোপলা সম্পাদক কবি মিজান মোহাম্মদ, কবি ইমতিয়াজ ইনু, দ্যা আর্থ সম্পাদক আব্দুল কাদির জীবন, গল্পকার জসিম আল ফাহিম, কবি লুৎফা লিলি, বিজন চন্দ্র দাশ, শিল্পী শামীমা জালালী, বাউল সুফিয়ান, মেকদাদ মেঘ, কবি নজরুল ইসলাম তালুকদার, বিল্লাল মিয়া, সায়েম আহমদ প্রমুখ।

 

আরও পড়ুন