জালালাবাদ গ্যাসের অধিগ্রহণকৃত ভূমি উদ্ধারে সিসিকের উচ্ছেদ অভিযান

,
প্রকাশিত : ০১ নভেম্বর, ২০২১     আপডেট : ৭ মাস আগে

সিলেট নগরীর বালুচর হতে কুমারগাঁও পর্যন্ত জালালাবাদ গ্যাসের অধিগ্রহণকৃত ভূমি উদ্ধারে উচ্ছেদ অভিযান চালিয়েছে সিলেট সিটি করপোরেশন।

রবিবার (৩১ অক্টোবর) সকাল থেকে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে জালালাবাদ গ্যাসের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়ে এ উচ্ছেদ অভিযান শুরু হয়।

নগরীর বালুচর হতে কুমারগাঁও পর্যন্ত জালালাবাদ গ্যাসের উচ্চচাপ সঞ্চালন লাইনের জন্য অধিগ্রহণকৃত জায়গার বিভিন্ন স্থানে অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছে। জালালাবাদ গ্যাসের উর্দ্বতন কর্তৃপক্ষের অনুরোধে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে সিসিক।

নগরীর আখালিয়া, নোয়াপাড়া ও কালীবাতড় এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

উচ্ছেদ অভিযান পরিদর্শন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র জনাব আরিফুল হক চৌধুরী।
এসময় উপস্থিত ছিলেন সিসিক কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস লিপন, কাউন্সিলর মখলিছুর রহমান কামরান, কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছ সহ সিসিকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এসময় জালালাবাদ গ্যাসের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিপনন বিভাগের উপ মহাব্যবস্থাপক বিপ্লব কুমার।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, দীর্ঘদিন থেকে জালালাবাদ গ্যাসের পাইপ লাইনের উপর অবৈধভাবে স্থাপনা তৈরি করে ভোগ দখল করে আসছিলেন একটিপক্ষ। সিসিকের পক্ষ থেকে জালালাবাদ গ্যাসের অধিগ্রহণকৃত এসব জায়গা পুনুরুদ্ধার করার অভিযান শুরু করেছি।

যেহেতু এসব জায়গা পুনরায় দখল হয়ে যাবার সম্ভাবনা রয়েছে, তাই সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে উদ্দারকৃত জায়গায় নগরবাসীর জন্য দৃষ্টিনন্দন ওয়াকওয়ে, ধীরগতির যান চলাচলের জন্য লেন ও ফুটপাত নির্মাণ করার পরিকল্পনা নিয়েছি।
তিনি বলেন, এব্যাপারে জালালাবাদ গ্যাস সর্বাত্মক সহযোগিতা করবে বলেই আমার বিশ্বাস। আর এই পরিকল্পনা বাস্তবায়িত হলে সিলেট নগরীর সৌন্দর্য আরো বৃদ্ধি পাবে।


আরও পড়ুন

ইউপি নির্বাচনের তৃতীয় ধাপের ভোট গ্রহণ আজ

 দশম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের...

ওসমানীর অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে

 সিলেট এক্সপ্রেস ডেস্ক: আমাদের মহান...

দুই গ্রামবাসীর মাইকে ঘোষণা দিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ

 সিলেটের বিয়ানীবাজারে মাইকে ঘোষণা দিয়ে...