জাতীয় যুব দিবস ২০১৯ সফলভাবে উদ্যাপনের লক্ষ্যে স্বাগত যুব শোভাযাত্রা অনুষ্ঠিত

প্রকাশিত : 31 October, 2019     আপডেট : ১ মাস আগে  
  

দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ১ নভেম্বর শুক্রবার ‘‘জাতীয় যুব দিবস ২০১৯’’ উদ্যাপন করা হবে। বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থার আয়োজনে এবং সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার সহযোগিতায় ‘‘জাতীয় যুব দিবস ২০১৯ উদ্যাপন কমিটি সিলেট’’ এর প্রচারণায় জাতীয় যুব দিবস ২০১৯ সফলভাবে উদ্যাপনের লক্ষ্যে স্বাগত যুব শোভাযাত্রা পূর্ববর্তী যুব জমায়েতে জাতীয়ভাবে শ্রেষ্ঠ যুব সংগঠক পদক প্রাপ্ত দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যাতিক্রমী কর্মসূচীর উদ্ভাবক মোহাম্মদ এহছানুল হক তাহের বলেন, বাংলাদেশের এক-তৃতীয়াংশ যুবদেরকে দক্ষ ও কর্মমূখী যুব সমাজে রূপান্তরের জন্য অগ্রগামী ভূমিকা রাখতে হলে যুব উন্নয়ন অধিদপ্তরে যুববান্ধব, সবল ও নির্লোভ কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেওয়া অতীব প্রয়োজন। সমগ্র বাংলাদেশে একযোগে জাতীয় যুব দিবস উদ্যাপন করা হয়। কিন্তু দূর্ভাগ্যজনক হলেও সত্যি যে, বাংলাদেশের যুবরা নিজেদেরকে কর্মে সক্ষম ব্যাক্তি হিসাবে রাষ্ট্রে প্রতিষ্ঠিত করতে হলে যে প্রকার কারিগরী প্রশিক্ষণের প্রয়োজন ছিল তা থেকে যুবরা অনেক পিছিয়ে। এ ব্যাপারে যুব উন্নয়ন অধিদপ্তরে শরনাপন্ন হলে তাঁরা মাঠ পর্যায়ে জনবল কম অজুহাত দেখিয়ে নিজেদেরকে সবসময় নিজস্ব গন্ডির মধ্যে থাকতে অভ্যস্থ হয়ে পড়েন। তিনি আরো বলেন, এদেশের এক-তৃতীয়াংশ যুবদেরকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ শক্তিতে পরিবর্তনের জন্য যুব মন্ত্রণালয়কে স্বতন্ত্র মন্ত্রণালয় হিসাবে ঘোষণা ও বাস্তবায়ন সময়ের দাবী হয়ে দাঁড়িয়েছে।
৩০ অক্টোবর বুধবার বিকাল ৩টায় সংস্থার কেন্দ্রীয় কার্যালয়ে যুব জমায়েত ও ৪টায় জাতীয় যুব দিবস ২০১৯ সফলভাবে উদ্যাপনের লক্ষ্যে স্বাগত যুব শোভাযাত্রা সংস্থার কেন্দ্রীয় কার্যালয় (শাপলা-১০, উত্তর জল্লারপার, সিলেট) হতে শুরু হয়ে মির্জাজাঙ্গাল, তালতলা, সুরমা মার্কেট পয়েন্ট, সিটি পয়েন্ট, জিন্দাবাজার হয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সমাপ্ত হয়। স্বাগত যুব শোভাযাত্রা শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে যুব সমাবেশ অনুষ্ঠিত হয়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরর সভাপতিত্বে সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মো. আজিজুর রহমান আজিজ। যুব জমায়েত ও যুব সমাবেশে বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. জিয়াউর রহমান, সহ-সভাপতি মাওনালা এস.এম.এ গনি আজাদ, মো. তালেব হোসেন তালেব, শফি আহমদ খান, মো. নিয়াজ কুদ্দুছ খান, সিলেট জেলার সচেতন যুবদের মধ্য থেকে সৈয়দ রাসেল, এস.এ.এন রাহি, রাহেল আহমদ, সৌরভ পাল, মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, মো. হামজা আলী আফজল, গাজী আলমগীর হোসাইন, গোলাম কিবরিয়া হিমু, মো. রমজান আহমদ সাকিল, জাহাঙ্গীর আহমদ, মো. শরীফ আহমদ, বিজিত চন্দ, মো. ইসলাম উদ্দিন, মো. কামরুজ্জামান চৌধুরী, দিপক কুমার মোদক বিলু, মো. নাজমুল হুসাইন, মো. আরিফুর রহমান মিসবাহ, রফিকুল ইসলাম শিতাব, মোহাম্মদ শাহ আলম, আরশ আলী, ইন্দ্রজ্যোতি পাল জীবন, জুবায়ের আহমদ, মো. আল-আমিন মিয়া, সুনামগঞ্জ জেলার মো. মকবুল চৌধুরী, নাহিদুল ইসলাম পারভেজ, আব্দুল মুকিত, মামুন আহমদ চৌধুরী, তাসকিরুল হাসান টিপু, জীবন মিয়া, মো. মহিবুর রহমান মুহিব, এবাদ উল্লাহ, মো. জমসের উদ্দিন, মো. সাগর উদ্দীন, মো. রুমন মিয়া, মো. জসিম মিয়া, মো. ইয়াকুব রহমান, আবুল নায়েম সুজন, হবিগঞ্জ জেলার তজমুল খান সানী, মৌলভীবাজার জেলার নিখিল নমখর, সাগর নমখর, সিলেটে অবস্থানরত ফেনী জেলার চন্দন কুমার দাশ প্রমুখ।

আরও পড়ুন



কুলাউড়ায় অপহরণকারী চক্রের তিন সদস্য আটক অমি কে উদ্ধার

মৌলভীবাজারের কুলাউড়ার থানা মসজিদ থেকে...

১৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটের ৬টি...

মাজার জিয়ারতের মাধ্যমে নিবাচনী প্রচারণা শুরু করলেন কামরান

সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে...

নিউইয়র্কে বঙ্গবীর জেনারেল ওসমানীর মৃত্যুবার্ষিকী পালন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বঙ্গবন্ধুর নেতৃত্বে...