জমজম-এর ২৫ হাজার কেজি রামাদান খাদ্য বিতরণ

প্রকাশিত : ২৭ মে, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চেীধুরী বলেছেন, রমজান তাকওয়া অর্জনের মাস। রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে সমাজে বিরাজমান অন্যায় ও প্রতিহিংসা পরিহার করে সারা বছর সুন্দরভাবে জীবন পরিচালনা করার প্রচেষ্টা চালাতে হবে। তিনি বলেন অনেকের অর্থ আছে কিন্তু দুঃখী মানুষের কল্যাণে কাজ করে না। এক্ষেত্রে জমজম একটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে দরিদ্র মানুষের কল্যাণে কাজ করছে।

নগরীর একটি কমিউনিটি সেন্টারে রোববার জমজম বাংলাদেশ-এর উদ্যোগে জমজম চ্যারিটেবল ট্রাস্ট ইউকে-এর আর্থিক সহযোগিতায় রামাদান ফুড ডিষ্ট্রিবিউশন প্রোগ্রাম-২০১৯-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জমজম বাংলাদেশের-এর ট্রেজারার এডভোকেট মুজিবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ১৮ নং ওয়ার্ডের কাউসিলর এ.বি.এম জিল্লুর রহমান উজ্জল, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ-এর পরিচালক মোস্তাক আহমদ, জমজম বাংলাদেশ’র নির্বাহী কমিাটর সদস্য রোটারিয়ান মোস্তফা কামাল, পৃষ্ঠপোষক জসিম উদ্দিন, খাওলা চৌধুরী, রেহানা চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা হাবিবুর রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন অফিস অ্যাক্সিকিউটিভ মারজানা ফেরদৌস।

প্রবাসী সমাজসেবক মঈন উদ্দিন চৌধুরী উদ্যোগে ২০০৩ সালে জমজম বাংলাদেশ প্রতিষ্ঠা লাভ করে। বর্তমানে এর শিক্ষা প্রকল্পের আওতায় ১১৭ টি কেন্দ্রে ৩ হাজারের অধিক শিশু শিক্ষাগ্রহণ করছে। নগরীর ৫, ১৮ ও ২১ নম্বর এই ৩টি ওয়ার্ডে জমজম শিক্ষা কেন্দ্রের পড়ুয়া শিশুর উপকারভোগী ৫০০ পরিবারের মধ্যে দুই কিস্তিতে ২৫ হাজার কেজি খাদ্য সামগ্রী ও তেল বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল পরিবার প্রতি ৪০ কেজি চাউল, ২ কেজি ডাল, লবন, চিনি, খেজুর, চানা ও ৩ লিটার করে সয়াবিন তেল। ইতোপূর্বে ২৩ মে ২৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন করা হয়। দ্বিতীয় পর্যায়ে গতকাল ২৬ মে অবশিষ্ট ২৫০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

আরও পড়ুন



আ ফ ম কামাল এর মৃত্যুতে সিলেট গণদাবী ফোরামের শোক

সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান আ...

আ.লীগ কর্মী খুন

সুনামগঞ্জ-১ আসনের ধর্মপাশায় পূর্ব শত্রুতার...

শপথ নিলেন নতুন মন্ত্রিসভার ৪৭ সদস্য

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন...