জননী ফাউন্ডেশনের নতুন কার্যকরী কমিটি গঠন

প্রকাশিত : 02 November, 2019     আপডেট : ১ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক:আজ শনিবার এক আড়ম্বরপূর্ণ অনুষ্টানের মধ্যে দিয়ে জননী ফাউন্ডেশন সিলেট এর আম্বরখানাস্হ অস্থায়ী কার্যালয়ে ফাউন্ডেশনের ২০১৯-২০ সালের নতুন কার্যকরী কমিটি গঠন গঠিত।

এতে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক কবি মুহিত চৌধুরী। সহযোগি হিসেবে দায়িত্ব পালন করেন দৈনিক জালালাবাদ এর সাহিত্য সম্পাদক কবি নাজমুল আনসারী। জননী ফাউন্ডেশন এর সভাপতি কবি মোশাররফ হোসেন সুজাত এর সভাপতিত্বে ও ফাউন্ডেশন এর প্রচার সম্পাদক ইফ্ফাত জাহান এর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন বেগম রোকেয়া গার্লস স্কুলের শিক্ষক জাকারিয়া রায়হান।

উপস্থিত সকলের কন্ঠ ভোটে আগামী ১৯-২০ সালের কার্যকরী কমিটি গঠনের পর অনুষ্ঠানে দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন প্রধান নির্বাচন কমিশনার সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক কবি মুহিত চৌধুরী।
তিনি বলেন সৎ ও যোগ্য নেতৃত্বের মাধ্যমেই সমাজে ভালো কিছু আশা করা যায়। জননী ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে সমাজের ও বিশেষ করে ছাত্র সমাজের কল্যাণে কাজ করে যাচ্ছে। আমি আশাবাদী আজকের নতুন নেতৃত্বের মাধ্যমে আগামীতে জননী ফাউন্ডেশন এর কাজের পরিধি আরও বৃদ্ধি পাবে। বিশেষ করে এতো সুন্দর ও সুশৃঙ্খল একটি সংগঠনের মাধ্যমেই সম্ভব সমাজের সুবিধাবঞ্চিত মানুষগুলো সার্বিক কল্যাণে কাজ করা। তিনি জননী ফাউন্ডেশন এর সকল সদস্যকে লেখাপড়ার পাশাপাশি সাহিত্যে মনযোগী হওয়ার হওয়ার উদাত্ত আহ্বান জানান।

সহযোগী নির্বাচন কমিশনার কবি নাজমুল আনসারী বলেন আপনারা একজন যোগ্য সংগঠক পেয়েছেন আপনাদের সভাপতি, যিনি একাধারে সংগঠক, কবি ও সাংবাদিক। উনার সাংগঠনিক যোগ্যতা কতটুকু সেটা আপনারা উনাকে দ্বিতীয়বারের মতো সর্বসম্মতিক্রমে নির্বাচিত করে প্রমাণ করছেন। আমি আশা করি আগামীতে উনার নেতৃত্বে জননী ফাউন্ডেশন ও জননী সাহিত্য সংসদ হবে সিলেটের ছাত্র সমাজের জন্যে অনুকরণীয় দুটি আদর্শ সংগঠন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন “গ্রান্ট বাফেট হাউস এন্ড পার্টি সেন্টার” এর চেয়ারম্যান শিক্ষাবিদ ও বিশিষ্ট ব্যবসায়ী মাহবুব লস্কর, চায়না মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ও জননী ফাউন্ডেশন এর নতুন নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মহিউদ্দিন মাসুদ।

অনুষ্ঠানের শুরুতে জননী ফাউন্ডেশন এর সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম সুমনের স্বাগত বক্তব্যের মাধ্যমে ফাউন্ডেশন এর পক্ষ থেকে বক্তব্য রাখেন এডভোকেট জাবেদ আহমেদ, প্রভাষক মুশাররফ হুসেন, মারুফ আহমেদ, সুহেল আহমেদ, নুরজাহান রুমি, হেলেনা আক্তার, সৈয়দ মোস্তাফিজ, এডভোকেট (শিক্ষানবিশ) ডলি আক্তার ও শিপা বেগম। দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিল্পী মাহমুদ হাসান, রাজিয়া রেমা, ইফ্ফাত জাহান, ঝুমুর সুত্রধর, আরিফুল ইসলাম।

অনুষ্ঠানে জননী ফাউন্ডেশন এর ২০১৯-২০ সালের দ্বিতীয় মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন সংগঠনের বর্তমান সভাপতি কবি মোশাররফ হোসেন সুজাত সেক্রেটারি নির্বাচিত হয়েছেন এডভোকেট জাবেদ আহমেদ ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন সোহেল আহমেদ।

কমিটির অন্যান্য দায়িত্বশীলরা হলেন -সিনিয়র সভাপতি মহিউদ্দিন মাসুদ, সহ-সভাপতি—–
সহ-সেক্রেটারি (সিনিয়র) নাজমুল ইসলাম সুমন, সহ-সেক্রেটারী মারুফ আহমেদ ও মোশাররফ হোসেন সুজাত।
সহ-সাংগঠনিক সম্পাদক (সিনিয়র) রিয়াজ উদ্দিন, সহ-সাংগঠনিক সৈয়দ মোস্তাফিজ।
মহিলা সম্পাদিকা -নুরজাহান রুমি সহ-মহিলা সম্পাদিকা হেলেনা আক্তার। আইন ও গবেষণা সম্পাদক -এডভোকেট ডলি আক্তার সহ -গবেষণা সম্পাদক শিপা বেগম।
ধর্ম ও সমাজ সেবা সম্পাদক -জাকারিয়া রায়হান
সহ -ধর্ম সম্পাদক —–
প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল মুকিত
সহ -প্রচার সম্পাদক ইফ্ফাত জাহান ও সদস্য তাসমিয়া, নাবিলা, মনি, লাকি, অপা, রেমা, ফারিহা চৌধুরীসহ ২১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কবি মোশাররফ হোসেন সুজাতকে আহ্বায়ক, যুগ্মআহ্বায়ক রিয়াজ উদ্দিন, সৈয়দ মোস্তাফিজ, নুরজাহান রুমি, জাকারিয়া রায়হান সদস্য সচিব প্রভাষক মুশাররফ হোসেন ও সদস্য ইফ্ফাত জাহানকে নিয়ে জননী সাহিত্য সংসদের সাত সদস্যের আহ্বায়ক কমিটি আগামী ৬মাস মেয়াদের জন্যে গঠন করা হয়। এবং প্রতি মাসের শেষ বৃহস্পতিবার সাহিত্য আলোচনার সিদ্ধান্ত গৃহীত হয়।

পরে সভাপতির সমাপনী বক্তব্যের পর মোনাজাত শেষে পুরষ্কারবিতরনী ও দুপুরের লাঞ্চের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আরও পড়ুন



পিডিবি উচ্চ বিদ্যালয়ের ক্রিকেট দল জাতীয় পর্বে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বিদ্যুৎ উন্নয়ন...

নির্মানের ৫ মাসের মধ্যেই বিধ্বস্থ হলো লাউয়াছড়ার মানব ছাতা

বিশ্বজিৎ রায়, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি...