জগন্নাথপুরে শহীদ জিয়া স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ সম্পন্ন

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি, ২০২০     আপডেট : ১ মাস আগে  
  

সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। গতকাল উপজেলার নয়াবন্দর বাজার সংলগ্ন মাঠে উক্ত টুর্নামেন্টের আয়োজন করে আশারকান্দি ইউনিয়ন ছাত্রদল। ফাইনাল খেলায় তিলক একাদ্বশ বনাম চরা একাদ্বশের মধ্যকার ফাইনাল খেলার উত্তেজনাপূর্ন ম্যাচে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে তিলক একাদ্বশ। রানার্স আপ হয় চরা একাদ্বশ। ম্যাচটি উপভোগ করতে বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।
ফাইনাল খেলা শেষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান। সুনামগঞ্জ জেলা যুবদলের সদস্য ও আশারকান্দি ইউনিয়ন যুবদলের সভাপতি মিয়া মুহাম্মদ ইউসুফের সভাপতিত্বে ও ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ এনামুল হোসেন মেম্বারের পরিচালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আশারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দীনুল ইসলাম বাবুল, জগন্নাথপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বেগম, যুক্তরাজ্য বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এম এ খলকু। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সুহেল আহমদ খান টুনু।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা ছাত্রদল নেতা বাবুল খান মুন্না, বিএনপি নেতা ফারুক কবিরী, আব্দুল মালেক খান, ফখরুল ইসলাম, সাখতার কবিরী, জেলা যুবদল নেতা খায়রুল ইসলাম,ু উপজেলা যুবদল নেতা ফখরুল ইসলাম, শাহনাজ তালুকদার, শাহজান আহমদ রাজু, অয়েছ কবির উজ্জল, জামাল মিয়া, আব্দুল হামিদ, মুহিম আহমদ, শুকুর আলী, উজ্জ্বল মিয়া, উপজেলা ছাত্রনেতা ছদরুল ইসলাম, জনি চৌধরী, সুজেল আহমদ, এস এ সালাম, মিজান, ইয়াছিন রেজা চৌধরী, শাকিল আহমদ জাহেদ, আশারকান্দি ইউনিয়ন ছাত্রদল নেতা জাহাঙ্গীর, আবুল কালাম, শাহেন আহমদ, রুমেল আহমদ, সবুজ, তানবীর, ফাহিম, রেজা, সুজন, লাল, সাজন, রায়হান, সাব্বির, মুবাসি¦র, সাকের, রুমেল ও আশিক প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান শুধু মহান স্বাধীনতার ঘোষকই ছিলেন না, তিনি ছিলেন একজন মুক্তিযোদ্ধা ও সেক্টর কমান্ডার। মহান মুক্তিযুদ্ধে তিনি যেমন দেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছিলেন। তেমনী দেশ ও জাতির চরম ক্রান্তিলগ্নে সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে জাতিকে নেতৃত্ব দিয়েছেন। তিনি দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। প্রতিহিংসার রাজনীতি করে শহীদ জিয়াকে ইতিহাস থেকে মুছে ফেলার সাধ্য কারো নেই। শহীদ জিয়ার আদর্শ তরুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। জগন্নাথপুর উপজেলা আশারকান্দি ইউনিয়ন ছাত্রদল মহান স্বাধীনতার ঘোষকের স্মৃতির স্মারক হিসেবে যে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে তা প্রশংসার দাবী রাখে। এভাবে দেশের প্রতিটি অঞ্চলে শহীদ জিয়ার স্মৃতি তুলে ধরতে এরকম প্রতিযোগিতার আয়োজন করা উচিত।

আরও পড়ুন



লা-মাযহাবীদের মূলোৎপাটন করা ঈমানের দাবী

মো. আব্দুল বাছিত: ইসলামের মৌলিক...

দক্ষিণ সুরমার কদমতলী এলাকায় সিসিক মেয়রের অভিযান

সিলেটে সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্তের...

মাধবপুরে গাঁজা ভর্তি মাইক্রোবাস সহ মাদক ব্যবসায়ী গ্রেফতর

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুরে...

মোল্লারগাঁও ইউনিয়নেউন্মুক্ত বাজেট ঘোষণা

সিলেট এক্সপ্রেস ডেস্ক : দক্ষিণ...