জকিগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদল নেতৃবৃন্দের সাথে জেলা ছাত্রদলের মতবিনিময়

প্রকাশিত : ০৩ মার্চ, ২০২০     আপডেট : ৫ মাস আগে

ইউনিট গঠনকে সামনে রেখে জেলার আওতাধিন জকিগঞ্জ উপজেলা, পৌর ও বিভিন্ন কলেজ ছাত্রদল নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন সিলেট জেলা ছাত্রদল নেতৃবৃন্দ। জেলা ছাত্রদল গঠিত জকিগঞ্জের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক টিমের সদস্যবৃন্দের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় জকিগঞ্জ উপজেলা, জকিগঞ্জ পৌর, জকিগঞ্জ ডিগ্রি কলেজ ও ইছামতি ডিগ্রি কলেজ ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সভায় শাখা গঠনের জন্য কেন্দ্র থেকে প্রেরিত দিকনির্দেশনা সমুহ উপস্থিত নেতাকর্মীদের সামনে তুলে ধরা হয়। এছাড়া নেতৃত্ব নির্বাচন ও কমিটি গঠনের জন্য জেলা ছাত্রদলের নির্দেশনা সমুহ অবহিত করা হয়।
সভায় নেতৃবৃন্দ বলেন, ইতোমধ্যে আগ্রহী নেতাকর্মীদের কাছে জীবন বৃত্তান্তের নমুনা ফরম প্রদান করা হয়েছে। উক্ত ফরম পূরণ করে আগামী ৭ মার্চের মধ্যে জেলার সাংগঠনিক টীমের কাছে জমা দিতে হবে। ১০ মার্চ থেকে জীবন বৃত্তান্ত জমাদান কারী নেতাকর্মীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। এরপর সংক্ষিপ্ত সময়ের মধ্যে ত্যাগী ও সক্রিয় নেতাকর্মীদের সমন্বয়ে সবগুলো ইউনিট কমিটি গঠন করা হবে।
জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক টীমের সদস্য সুহেল ইবনে রাজার সভাপতিত্বে এবং জেলার সাংগঠনিক সম্পাদক ও টীম সদস্য আব্দুল মুতাকাব্বির চৌধুরী সাকির পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক ও সাংগঠনিক টীমের সদস্য জুবায়ের আহমদ লিলু, জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের সদ্য সাবেক আহবায়ক আব্দুল্লাহ আল মামুন হিরা ও জকিগঞ্জ ডিগ্রী কলেজ ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান আহমদ। এসময় উপস্থিত ছিলেন, জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের সদ্য সাবেক যুগ্ম আহ্বায়ক ফজলে আশরাফ মান্না, রুহুল আমিন, মুশফিকুর রহমান, এস রহমান সাইয়েফ, বুরহান উদ্দিন, পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম রাজন, রুহেল আহমদ প্রমূখ।
সভাপতির বক্তব্যে জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক সুহেল ইবনে রাজা বলেন, আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসনে শুধু জাতীয়তাবাদী শক্তি নয়, গোটা জাতি আজ দুর্বিষহ জীবন যাপন করছে। আমাদের মায়ের মত নেত্রী গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ সরকারের রোষানলে পড়ে ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে কারাগারে আছেন। গুরুতর অসুস্থ নেত্রীকে সরকার জামিন না দিয়ে মৃত্যুর মূখে ঠেলে দিচ্ছে। দেশনায়ক তারেক রহমানকে রাজনীতির ময়দান থেকে দুরে রাখতে একের পর এক মিথ্যা মামলা দায়ের ও ফরমায়েসী মামলায় সাজা প্রদান করেছে। দেশ ও জাতির এই চরম ক্রান্তিলগ্নে এবং দলের এই দুর্দিনে আমাদের মধ্যে বিভক্তি রাখার কোন অবকাশ নেই। আমাদের সামনে এখন একটাই পথ দেশনেত্রীর মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে শক্তিশালী আন্দোলনের জন্য প্রস্তুত করা। দেশনায়কের নির্দেশে ছাত্রদল পুনর্গঠন প্রক্রিয়া শুরু হয়েছে এর ধারা অব্যাহত থাকবে। ইনশাআল্লাহ।

আরও পড়ুন