ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে মৌলভীবাজার সরকারী কলেজে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত : ১৬ জুলাই, ২০১৯     আপডেট : ৯ মাস আগে  
  

ছাত্র সংসদ নির্বাচনসহ ১০দফা দাবিতে মঙ্গলবার সকালে মৌলভীবাজার সরকারী কলেজ কম্প্যাসে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করে। পরে শিক্ষার্থীরা অধ্যক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করেন।
মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও মাষ্টার্সের শিক্ষার্থী জাকের আহমদ (অপু)’র নেতৃত্বে মানববন্ধনে সকল বিভাগের কয়েকশ শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।
মানববন্ধনে উত্তাপিত দাবি সমূহের মধ্যে রয়েছে, ছাত্র সংসদ পুনরায় চালুকরণ, বহুতলবিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ, শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্তে একটি আধুনিক বাস প্রদান, একটি আধুনিক রুচিশীল ক্যান্টিন, একটি স্বাস্থ্য কেন্দ্র, একটি ডিবেটিং ক্লাব, আধুনিক তথ্য কেন্দ্র স্থাপন, মেয়েদের নামাজের জন্য কক্ষ বরাদ্দ ও শিক্ষার্থীদের জন্য দুটি যাত্রী ছাউনী।
এছাড়াও সমাজবিজ্ঞান, সমাজকর্ম, মার্কেটিং, ফিন্যান্স, পরিসংখ্যান, ভূগোল ও পরিবেশ, ইসলাম শিক্ষা, গার্হস্থ্য-অর্থনীতি ও মনোবিজ্ঞানের নতুন বিভাগ চালুর দাবি তুলেন শিক্ষার্থীরা।
মানববন্ধন শেষে শিক্ষার্থীরা কলেজ অধ্যক্ষ ড. মোঃ ফজলুল আলী, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলাম খাঁন ও সিভিল সার্জন বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, ইংরেজি বিভাগের শিক্ষার্থী আশরাফ মাহমুদ শাকিল, বিকাশ ভৌমিক, বাংলা বিভাগের শিক্ষার্থী কেবি খান বিজয়, হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীর কলি আক্তার, শাহ ওমর আলী, তানিয়া আক্তার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শাহিনা আক্তার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এইচ এম সাইফ উদ্দিন, ব্যবস্থাপনা বিভাগের মাসুম আহমেদ, মার্জানা আক্তার, আমেনা বেগম ও হাবিবুর রহমান প্রমুখ।

আরও পড়ুন