ছাতকে জার্মান রাষ্ট্রদূত বাংলাদেশ একটি সম্ভাবনার দেশ

প্রকাশিত : 28 November, 2019     আপডেট : ২ সপ্তাহ আগে  
  

গোবিন্দগঞ্জ (ছাতক) থেকে নিজস্ব সংবাদদাতা॥ ছাতক-দোয়ারা নির্বাচনী এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, বঙ্গবন্ধু কন্যা ঘোষণা দিয়েছেন, তাঁর কোনো চাওয়া পাওয়া নেই। বাংলাদেশকে সোনার বাংলার করতে পারলেই তিনি নিজেকে স্বার্থক মনে করবেন। এর জন্য তিনি দেশের প্রতিটি ক্ষেত্রে পরিকল্পিতভাবে উন্নয়ন করে যাচ্ছেন। এ বছর ছাতক-দোয়ারায় এক সাথে ২৯টি প্রতিষ্ঠান এমপিওভূক্তিই প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শহর গ্রাম সবখানে উন্নয়নের আলো পৌঁছে দিচ্ছে।
গতকাল বুধবার ছাতকের সালেহা খাতুন কুরশি উচ্চ বিদ্যালয় এমপিওভূক্ত হওয়ায় তাকে দেওয়া এক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্টজ।
জার্মান রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ একটি অসাধারণ সম্ভাবনাময় দেশ। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশটি দক্ষিণ এশিয়ার মধ্যে শিগগিরই উন্নতির শিখরে পৌঁছবে।
সালেহা খাতুন কুরশী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ সুরুজ আলী মুজাহিদের সভাপতিত্বে ও দক্ষিণ কুরশী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শামিম আহমেদের পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্যে সাংসদ মুহিবুর রহমান মানিক বলেন, স্বাধীনতার পর থেকেই বাংলাদেশের অকৃত্রিম বন্ধু জার্মানি। সামাজিক রাজনৈতিক, অর্থনৈতিক সবক্ষেত্রে ইউরোপের এই দেশটি বাংলাদেশের অগ্রযাত্রার বিশ্বস্ত সঙ্গী।
১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ রেহেনা জার্মানিতে ছিলেন বলে ঘাতক চক্রের হাত থেকে তাঁরা প্রাণে রক্ষা পেয়েছিলেন। এই দুঃসময়ে তাদেরকে আশ্রয় দিয়ে জার্মান সরকার অকৃত্রিম বন্ধুত্বের পরিচয় দেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, সাবেক পৌর চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ মজনু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, গয়াছ আহমদ, ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ইউপি চেয়ারম্যান সায়েস্তা মিয়া, সাবেক চেয়ারম্যান আব্দুল আজিজ, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাজিদুর রহমান প্রমুখ।

আরও পড়ুন



আদর্শ মানুষ হয়ে সমাজের সেবা করতে হবে

মো. আব্দুল বাছিত: সিলেট এম...

বরমচালে অন্য রকম এক মানবতা

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চা-বাগানঘেরা এলাকা...

সড়ক দুর্ঘটনায় নিহত সাদমান সাকিব এর দাফন সম্পন্ন

সড়ক দুর্ঘটনায় নিহত সাদমান সাকিব...