চেতনা পরিষদের বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০১৯     আপডেট : ১০ মাস আগে  
  

আব্দুস সোবহান ইমন : এসএমপি নর্থে‘র পুলিশ সুপার রওশনুজ্জামান সিদ্দিকী বলেছেন, প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপন অপরিহার্য। ফলজ বৃক্ষরোপনে প্রাকৃতিক ভারসাম্য রক্ষার পাশাপাশি ফল থেকে প্রচুর ভিটামিন পাওয়া যায়। তাই সকল প্রতিষ্ঠানে শিক্ষার্থীদেরকে বৃক্ষের প্রয়োজনীয়তা অবহিত করে নিজেদের বাসা-বাড়ি শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে বৃক্ষরোপনে উৎসাহ দিতে হবে। তাতে করে পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে।
সিলেট চেতনা যুব পরিষদের উদ্যোগে ও ফ্লাওয়ার টাইম নার্সারি সিলেট‘র সহযোগিতায় সিলেট কেমব্রিজ গ্রামার স্কুল এন্ড কলেজে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নগরীর সিলেট কেমব্রিজ গ্রামার স্কুল এন্ড কলেজের প্রাঙ্গনে আজ মঙ্গলবার সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপ কর্মসূচী উদ্বোধন করা হয়। উক্ত কর্মসূচীতে কাঁঠাল, আম, লিচু, পেয়ারা, কুল/বরই, লেবু ও নিম-এর তিন শতাধিক বৃক্ষরোপন করা হবে।
চেতনা যুব পরিষদের সভাপতি জুলকার নায়েন‘র সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো.আব্দুস শহীদ, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হাছিব, সহ-সভাপতি আব্দুস সুবহান আজাদ, জয়েন্ট সেক্রেটারি এইচ এম কাওছার, সাংগঠনিক সম্পাদক ইছমত ইবনে ইসহাক সানজিদ, সদস্য এম নূরুল ইসলাম, কবি কালাম, মালেক খান শাফি, লুৎফুর রহমান। এ সময় স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপন কর্মসূচীর পরবর্তীতে স্কুলের শিক্ষার্থীদের নিয়ে ডেঙ্গু রোগ প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় এসএমপি নর্থে‘র পুলিশ সুপার রওশনুজ্জামান সিদ্দিকী বলেন, ডেঙ্গু রোগের প্রভাব সারা দেশে ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু রোগ থেকে বাঁচতে হলে সবাইকে সচেতন হতে হবে। বাসা বাড়িতে ডেঙ্গু রোগের জীবানুবাহী মশা যাতে বংশ বিস্তার করতে না পারেÑএ ব্যাপারে নিজে সচেতন থাকবে এবং পরিবার ও প্রতিবেশীদেরকে ও সচেতন করে তুলতে হবে। সবাই ডেঙ্গু রোগ প্রতিরোধে সচেতনতা গড়ে তুলি তাহলে এর প্রতিরোধ করা সম্ভব ।

আরও পড়ুন