চিন সফর শেষে দেশে ফিরেছেন কামরান,বিমান বন্দরে সংবর্ধনা

প্রকাশিত : ০৭ জুলাই, ২০১৯     আপডেট : ১১ মাস আগে  
  

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হয়ে পাচ পাঁচ দিনের চিন সফর শেষে শনিবার সিলেটে ফিরেছেন বাংলাদেশের আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি,সাবেক মিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

শনিবার সন্ধ্যায় সিলেট ওসামনী আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান সিলেট জেলা ও মহানগরআওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগেরর নেতৃবৃন্দ।
উল্লেখ্য চীন সফরকালে প্রধানমন্ত্রী চীনের প্রেসিডেন্ট শি জিন পিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করা ছাড়াও চীনের দালিয়ান শহরে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সভায় যোগদান করেন এবং কো-অপারেশন ইন দ্য প্যাসিফিক রিম শীর্ষক প্যানেল আলোচনায় অংশ নেন। কর্মকর্তারা জানিয়েছেন লি কেকিয়াংয়ের সাথে শেখ হাসিনার বৈঠকে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের নিজ দেশে দ্রুত প্রত্যাবাসনের জন্য মিয়ানমারকে বোঝানোর বিষয়ে ঢাকাকে আশ্বস্ত করেছে বেইজিং।

তাঁর এই সফরে বাংলাদেশ এবং চীনের মধ্যে দ্বিপক্ষীক সহযোগিতা সংক্রান্ত নয়টি চুক্তি স্বাক্ষর হয়। এর মধ্যে রয়েছে রোহিঙ্গাদের খাদ্য সহায়তার জন্য লেটার অব এক্সচেঞ্জ, অর্থনৈতিক ও কারিগরি সহযোগিতা, বিনিয়োগ, বিদ্যুৎ, সংস্কৃতি এবং পর্যটন সংক্রান্ত চুক্তি ও সমঝোতা স্মারক।

আরও পড়ুন