চিকিৎসকদের সুরক্ষায় সরঞ্জাম দিলো বারাকা

প্রকাশিত : ৩০ মার্চ, ২০২০     আপডেট : ২ মাস আগে  
  

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকিতে পুরো দেশ স্থবির। পর্যাপ্ত সুরক্ষা সরঞ্জামের অভাবে রোগীদের কাছে যেতে অস্বস্তিতে ভুগছেন চিকিৎসকরা। এতে ব্যাহত হচ্ছে স্বাস্থ্যসেবা। একই অবস্থা সিলেটেও। এরকম পরিস্থিতিতে চিকিৎসকদের পাশে দাঁড়িয়েছে বারাকা গ্রুপ। বারাকা গ্রুপের নিজস্ব গার্মেন্টেসে প্রস্তুতিকৃত চিকিৎসকদের জন্য ৭০০ সুরক্ষা সরঞ্জাম (পিপিপিই) আজ রবিবার জেলা প্রশাসনের হাতে আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া হয়েছে।
আজ রবিবার সকালে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের হাতে বারাকা গ্রুপের পক্ষ থেকে সরঞ্জামাদি আনুষ্ঠানিকভাবে তুলে দেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবুল কালাম, বারাকা গ্রুপের উপ মহাব্যবস্থাপক মঞ্জুর কাদির এলিম ও ফাহিম আহমদ চৌধুরী, দৈনিক জাগরণের নির্বাহী সম্পাদক দুলাল আহমদ চৌধুরী,
বারাকা গ্রুপের পক্ষ থেকে জানানো হয়েছে, সিলেটের চিকিৎসকদের নিরাপত্তার জন্য ৭০০ সুরক্ষা সরঞ্জাম দিয়েছি আমরা। এর মধ্যে ২০০ পিপিই ও ৫০০ সার্জিক্যাল মাক্স রয়েছে। সামাজিক দায়বদ্ধতা থেকে বারাকা গ্রুপের নিজস্ব গার্মেন্টসে তৈরি এসব পিপিই জেলা প্রশাসনকে দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের মাধ্যমে সেগুলো চিকিৎসকদের জন্য পাঠানো হবে বলে বারাকা গ্রুপের পক্ষ থেকে জানানো হয়।
পরে দুপুরে গোলাপগঞ্জ উপজেলা প্রশাসনের কাছেও চিকিৎসক সুরক্ষা সরঞ্জাম বিতরণ করা হয়। গোলাপগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনিস্বর রহমান চৌধুরী এসময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন