চাঁদের দেশে না গেলে, তাঁরার দেশে দিকে তাকাতে হবে

,
প্রকাশিত : ২৮ অক্টোবর, ২০১৮     আপডেট : ৪ বছর আগে

তাসলিমা খানম বীথি: ১. সিনিয়র নারী সাংবাদিকরা যখন মন্ত্রীর সাথে ছবি তুলছেন। তখন একটু দূরে দাঁড়িয়েছিলাম আমি এই ভেবে, সুযোগ হলে আমিও তুলব। ক্যামেরা ক্লিক হবার আগেই মন্ত্রী আমাকে ডাক দিলেন। বললেন- ‘বীথি দূরে কেন, সামনে আসো।’ তারপর নারী সাংবাদিক সিনিয়র আপাদের সাথে ছবিতে আমিও বন্দি হই। মাননীয় তথ্যমন্ত্রীর সাথে এটি ছিলো আমার জীবনে সবচেয়ে আনন্দময় একটি মুহুর্ত।
২. মঞ্চে দাঁড়িয়ে তিনি বলছিলেন- উচ্চতে লক্ষ্যস্থির করতে হবে। চাঁদের দেশে না গেলে, তাঁরার দেশে দিকে তাকাতে হবে। মনের ভেতরে চূড়ায় তাকাও। নিজের মনের ভেতরে উঁকি দিতে হবে। নিষ্টার সঙ্গে এগিয়ে নিতে হবে। ইচ্ছে কর, সিদ্ধান্ত নাও। সংকল্প করুন। মনের চূড়া উঠার সংকল্প করুন। সাংবাদিকদেরকে প্রতিদিন পড়তে হবে, লিখতে হবে। নিজের লেখার প্রতি আন্তরিক হতে হবে। নিজের ঢংয়ে লিখতে হবে। কাজের প্রতি সচেতন হতে হবে। যে বিষয়ে যে দক্ষ, সেই বিষয় নিয়ে তার কাজ করা উচিত।
৩. সেদিন বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের তৃতীয় জাতীয় সম্মেলনে মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বক্তব্য দিচ্ছিলেন। মুগ্ধ হয়ে যখন শুনছিলাম তখন আমার হৃদয়ে আলোড়িত হচ্ছিল। আমার লেখার প্রতি, কাজের প্রতি আরো তীব্রতা অনুভব করছিলাম। বক্তব্য শেষ হলে আমরা কয়েকজন মন্ত্রীর সাথে কথা বলি। সালাম দিয়ে কথা বলার এক ফাঁকে আমার একটি ভিজিটিং কার্ড হাতে দিতেই তিনি ‘সিলেট এক্সপ্রেসের বীথি” বলে আমার দিকে তাকান। বললেন- সিলেট থেকে আসছো। তিনি চলে যাবার আগে নারী সাংবাদিক কেন্দ্রের তৃতীয় জাতীয় সম্মেলনে অনুষ্ঠানে আমাদের একটি গ্রুপ ছবি তোলা হয়।
২৮ অক্টোবর ২০১৮


আরও পড়ুন

করোনায় বিভাগে মোট আক্রান্তের অর্ধেকের বেশী সিলেট জেলায়

 কোভিড-১৯ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায়...

সিলেট কিডনী ফাউন্ডেশন হাসপাতালের নির্মাণ কাজ শুরু

 সিলেট কিডনী ফাউন্ডেশন হাসপাতালের নির্মাণ...

১ মে কোর্ট পয়েন্টে সমাবেশ সফলের লক্ষ্যে প্রচার মিছিল

 আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস মহান...