চট্টগ্রাম সিটি নির্বাচন ২৯ মার্চ

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি, ২০২০     আপডেট : ৫ মাস আগে

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) নির্বাচন আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে)।

রোববার বিকেলে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তফসিল ঘোষণা করেন ইসির সিনিয়র সচিব মো. আলমগীর। একই দিনে বগুড়া-১ এবং যশোর-৬ আসনের উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুসারে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১ মার্চ, আপিল ২ থেকে ৪ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ৮ মার্চ, প্রতীক বরাদ্দ হবে ৯ মার্চ। আর ভোটগ্রহণ হবে ২৯ মার্চ।

২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ করে ইসি। এ সিটির মেয়াদ শেষ হবে ২০২০ সালের ৫ আগস্ট। নির্বাচনী আইন অনুযায়ী, ৫ আগস্টের পূর্ববর্তী ১৮০ দিনের মধ্যে নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।

এদিকে গত ১৮ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ এবং ২১ জানুয়ারি সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসন ফাঁকা হয়।

বগুড়া-১ আসনে ১৬ এপ্রিল আর যশোর-৬ আসনে ১৯ এপ্রিলের মধ্যে ভোটগ্রহণ করার বাধ্যবাধকতা রয়েছে। এ দুই আসনের উপ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে সংশ্লিষ্ট জেলা নির্বাচন কর্মকর্তাদের।

আরও পড়ুন

করোনা মোকাবেলায় যেভাবে লড়ে যাচ্ছেন এমপি মিলাদ গাজী

নবীগঞ্জ প্রতিনিধিঃ করোনা ভাইরাস মোকাবেলা...

৬ষ্ঠবারের মতো সাংসদ নির্বাচিত হলেন ড. মো: আব্দুস শহীদ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধ ঃ একাদশ...