গ্রুপ সেরার লড়াইয়ে আজ মাঠে নামবে বাংলাদেশ

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০১৮     আপডেট : ২ বছর আগে

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে গ্রুপ সেরার লড়াইয়ে আজ শুক্রবার ফিলিপাইনের মোকাবেলা করবে স্বাগতিক বাংলাদেশ।

সিলেট জেলা স্টেডিযামে ম্যাচটি অনুষ্ঠিত হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

ইতোমধ্যে লাওসের বিপক্ষে জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে প্রতিদ্বন্দ্বী দল দুটি। তাই আপাতদৃষ্টিতে গুরুত্বহীন এই ম্যাচ এখন হয়ে উঠেছে সম্মান অর্জনের। গ্রুপ সেরা হতে এদিন একাদশে পরিবর্তন আনার ইঙ্গিত দিয়ে রেখেছেন বাংলাদেশ কোচ জেমি ডে।

গ্রুপের প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশ ১-০ গোলে লাওসকে হারালেও ফিলিপাইন তাদের হারিয়েছে ৩-১ গোলে। ফলে কালকের ম্যাচ ড্র হলেও গোল ব্যবধানে চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে খেলবে ফিলিপাইন। গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে এ ম্যাচে অবশ্যই জয় পেতে হবে স্বাগতিকদের।

ম্যাচের আগে অনেকটাই নির্ভার টিম বাংলাদেশ। কিন্তু তাদের জন্য কিছুটা চিন্তার বিষয় ইনজুরি। লাওসের বিপক্ষে উদ্বোধনী ম্যাচেই মাসল পুল করেছিল রক্ষণভাগের মূল ভরসা অভিজ্ঞ ওয়ালী ফয়সালের। প্লে-মেকার অধিনায়ক জামাল ভূঁইয়াও নেই স্বস্তিতে। ইনজুরি আক্রমণ করেছে তাকেও।

যদিও বাংলাদেশের লক্ষ্য ফিলিপাইনকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া। তবে সে কাজটি যে অনেক কঠিন সেটা ভালো করেই জানেন অধিনায়ক জামাল ভূঁইয়া। দুই দল এর আগে দুই বার মুখোমুখি হয়েছিল। একটি করে জয় আছে উভয় দলের। তবে সর্বশেষ ৭ বছর আগে বাংলাদেশকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছিল ফিলিপাইন। এরপর বাংলাদেশের র‌্যাংকিংয়ে যতটা অবনমন হয়েছে ফিলিপাইন ঠিক ততটাই উন্নতি করেছে। র‌্যাংকিংয়ে ফিলিপাইন রয়েছে ১১৪ নম্বরে। আর বাংলাদেশের অবস্থান ১৯৩তম।

আরও পড়ুন

ইন্ডাস্ট্রিয়ালপার্কে কর্মরতউত্তরণ প্রকল্পের গ্রাজুয়েট সমাবেশ

ইন্ডাস্ট্রিয়ালপার্কে (প্রাণ-আরএফএল) কর্মরতউত্তরণপ্রকল্প থেকে প্রশিক্ষনপ্রাপ্তছাত্র-ছাত্রীদেরনিয়েএকটিসমাবেশেরআয়োজনকরা...

‘মৃত্যুর আগে চোখ বুজে দেখি’

ইকবাল মাহমুদ : ব্যস্ততাশেষে নিশুতি...

পুনর্মিলনী পরস্পরিক ভালোবাসা বাড়িয়ে দেয়

আব্দুস সোবহান ইমন : চট্রগ্রাম...