গ্রীন ভিলেজ সমাজ কল্যাণ সমিতির কক্সবাজার ভ্রমণ সম্পন্ন

,
প্রকাশিত : ০৯ অক্টোবর, ২০১৮     আপডেট : ৪ বছর আগে

ফারহান আহমদ চৌধুরী: সিলেট জেলার বালাগঞ্জ উপজেলার গ্রীন ভিলেজ সমাজ কল্যাণ সমিতির কক্সবাজার ভ্রমণ সম্পন্ন হয়েছে।
০২ অক্টোবর মঙ্গলবার রাত ৯ টায় সিলেট রেলওয়ে স্টেশন থেকে সমিতির ১২ জন সদস্য নিয়ে কক্সবাজারের উদ্দ্যেশে রেলপথে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে যাত্রা করে।
বুধবার ০৩ অক্টোবর সকাল ৭টায় গিয়ে চট্টগ্রামের রেলওয়ে ষ্টেশনে পৌছে।
চট্টগ্রামের রেলওয়ে ষ্টেশনের পাশে একটি অভিজাত রেস্টুরেন্টে সকালের নাস্তা শেষ করে সকাল ০৯:২৫ মিনিটে ইউনিক বাসে করে কক্সবাজারের সমুদ্রসৈকতের উদ্যেশে আবার যাত্রা শুরু করে, প্রায় ৫ ঘন্টা বাস যাত্রার পর দুপুর ০২টার দিকে ইউনিক বাস গন্তব্য স্থানে পৌছে গেলে সেখান থেকে দুটি টমটমগাড়ি করে কলাতলির সী নাইট রিসোর্টে সবাই উঠেন।
তারপর রিসোর্টে দুটি রুমে তাদের কাপড়চোপড় গোছিয়ে, গোসল শেষ করে স্থানীয় একটি রেস্টুরেন্টে দুপুরের খাবার শেষ করেন, খাবারের তালিকায় রয়েছে সমুদ্রের বড় বড় মাছের নাম যেমন, কোরাল মাছ, সুরি মাছ, রুপচাদা মাছ, টুনা মাছ, লইট্টা মাছ ইত্যাদি।
দুপুরের খাওয়া দাওয়া শেষ করে রুমে গিয়ে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে সুগন্ধা বীচের দিকে রওনা হন, পরে কক্সবাজার সমুদ্র সৈকত পৃথিবীর একটি দীর্ঘতম সমুদ্র সৈকত দেখে আনন্দে আত্মহারা হয়ে যান সদস্যরা, কেউ ছবি তুলতে ব্যাস্ত কেউ আবার সেলফি তুলতে ব্যাস্ত হয়ে পড়েছিল।
আসলে তাই জীবনের নানা গ্লানি আর নানা পারিপার্শ্বিক সমস্যার মধ্যেই কিছুটা সময় এখানে এলে দূর হয় মনের গ্লানি। জীবনের এক ঘেয়েমি হতে মুক্তি পাওয়া যায় এমন একটি মনোমুগ্ধকর পরিবেশে এলে।
সমিতির সদস্যরা অনেক আনন্দ হই হুল্লা করে, রওনা হন সেখানকার বিভিন্ন মার্কেট গুলা দেখতে, সেইসব মার্কেটে রয়েছে বালিয়াড়ি সৈকত সংলগ্ন শামুক ঝিনুক নানা প্রজাতির প্রবাল সমৃদ্ধ বিপণি বিতান, অত্যাধুনিক হোটেল মোটেল কটেজ, নিত্য নব সাজে সজ্জিত বার্মিজ মার্কেট সমূহে। তারপর সবাই চলে আসেন রিসোর্টের দিকে, রাতে সবাই অনেক গল্পগুজব করে ঘুমিয়ে পড়েন।
তার পরের দিন সমিতির সদস্যরা সুগন্ধু বীচে গিয়ে হাজার হাজার ইউরোপীয় পর্যটকদের সাথে একাত্বতায় দল বেঁধে সমুদ্র স্নান ,সাঁতার খেলা, বেলাভূমিতে ফুটবল খেলা চলতে থাকে সমিতির সদস্যেদের। ঢেউয়ের তালে মাতিয়ে রেখেছিল সুগন্ধা পয়েন্ট, তাদের সাথে আনন্দের ভাগিদার হতে সৈকতে আগত পর্যটকরাও সেলফি তুলতে ব্যাস্ত হয়ে পড়েছিল।
এই ভাবে তাদের সুগন্ধা বীচ, ইনানী বীচ, লাভনি বীচ, হিমছড়ি পার্ক ভ্রমণ এবং কেনাকাটা করে কক্সবাজার ভ্রমণ সম্পন্ন করে ০৭ অক্টোবর রোববার সিলেটের উদ্যেশে রওনা দেন গ্রীন ভিলেজ সমাজ কল্যাণ সমিতির সদস্যরা।
সমিতির সভাপতি সাহেদুল ইসলাম সাহেদ এবং সাধারণ সম্পাদক মিজান চৌধুরীর নেতৃত্বে উপস্থিত ছিলেন, সাইফুল ইসলাম, ফ‌রিদ আহমদ, কারী আলী আহমদ, ক‌রিব আহমদ, গৌরাঙ্গ দেব, বোরহান উ‌দ্দিন, ক‌য়েছ আহমদ, রো‌হেল আহমদ, আবুল হাসান, দৈনিক সিলেটের দিনকাল ও ড্রীম সিলেট ডট কমের স্টাফ রিপোর্টার ফারহান আহমদ চৌধুরী প্রমুখ।


আরও পড়ুন