গ্রাম গঞ্জের শিক্ষার্থীরা শহরের সাথে প্রতিযোগিতা করছে–অধ্যাপক ডা: মোর্শেদ

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক বিশিষ্ট চিকিৎসক ডাঃ মোর্শেদ আহমদ চৌধুরী বলেছেন, গ্রামের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরা আজ আর কোন দিক থেকে পিছিয়ে নয়। গ্রামে-গঞ্চে আজ মান সম্পন্ন বহু শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। সেখানে মেধা ও মননের মাধ্যমে শিক্ষা গ্রহন করে শহরের নামী দামী প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাথে প্রতিযোগিতা করে সর্বক্ষেত্রে নিজেদের প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে গ্রামের মেধাবী শিক্ষার্থীরা।

তিনি আরো বলেন, শুধুমাত্র শিক্ষা অর্জন করলে প্রকৃত মানুষ হওয়া যায় না। তিনি শিক্ষার্থীদের দেশ প্রেম, পারিবারিক মূল্যবোধ ধারন, বড়দের সম্মান, শিক্ষকদের শ্রদ্ধা এবং সর্বোপরী সততা এবং আমি পারবো সেই চিন্তা চেতনা ও ইচ্ছা শক্তি ধারন করে আগামীদিনের আলোকিত মানুষ হিসাবে গড়ে উঠার আহবান জানান।

ডাঃ মোর্শেদ আহমদ চৌধুরী গত কাল শনিবার সকাল ১১টা’য় ঐতিহ্যবাহী কানাইঘাট সড়কের বাজার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির উদ্যোগে আবুল হারিছ চৌঃ অডিটোরিয়ামে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক এম তাজিম উদ্দিনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আলী আহমদের পরিচালনা উক্ত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক মাজহারুল হাসান মুজুমদার, নৃবিজ্ঞান বিভাগের সহঃ অধ্যাপক আ.ফ.ম জাকারিয়া, বাংলা বিভাগের সহঃ অধ্যাপক সরকার সুহেল রানা, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ,৩নং দিঘীরপার ইউপি চেয়ারম্যান স্কুল ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য আলী হোসেন কাজল, সড়কের বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন।

বক্তব্য রাখেন স্কুল ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ডাঃ কিরেন্দ্র রায়, নুরুল হক, স্কুলের সিনিয়র সহকারী শিক্ষক আব্দুল লতিফ, মতিউর রহমান, আব্দুন নূর, মইনুল ইসলাম, প্রাথমিক শিক্ষক নেতা খাজা আজির উদ্দিন, সমাজসেবী আব্দুল ওদুদ (দুদু), যুব নেতা গোলাম মোস্তফা রাসেল কৃতি শিক্ষার্থী ফাতেমা রহমান শাম্মী, নাঈমা আক্তার প্রমুখ। অনুষ্ঠান শেষে স্কুলের এসএসসি, জেএসসি পরীক্ষায় উত্তির্ণ কৃতি শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণীর মেধাবী শতাধিক শিক্ষার্থীদের হাতে সনদপত্র ও ক্রেস্ট তোলে দেন অতিথিবৃন্দ।

আরও পড়ুন