গৌসুল আলম গেদু’র উদ্যোগে ঈদ খাদ্য-সামগ্রী বিতরণ

প্রকাশিত : ২৩ মে, ২০২০     আপডেট : ১ মাস আগে

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, করোনা মহামারীর এই মহাসংকটে অসহায় দরিদ্র ও সাময়িক ক্ষতিগ্রস্থদের পাশে দাড়িঁয়েছেন আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী। কিন্তু গৌছুল আলম গেদু শুধুমাত্র এই করোনা সংকটে নয়, প্রতিটি সময় মানুষের পাশে ছিলেন। তিনি আওয়ামী লীগ করেন বলে বলছি না, তিনি সমাজের কল্যাণকামী মানুষ। দেশে সৃষ্ট প্রতিটি সংকটে তিনি অসহায় মানুষকে সহায়তা করেছেন। তার এই মহৎ উদ্যোগ এবং কার্যক্রম’কে সাধুবাদ জানাচ্ছি।

সিলেট নগরীর ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি গৌসুল আলম গেদু’র ব্যাক্তিগত উদ্যোগে দুঃস্থদের মধ্যে মাসব্যাপী খাদ্যপ্রদান কার্যক্রমের ৫ম দফা বিতরণ ঈদ খাদ্য-সামগ্রী বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে তিনি একথা বলেন। বিশিষ্ট ব্যবসায়ী গৌসুল আলম গেদু’র দাড়িয়া পাড়াস্থ বাসায় শুক্রবার (২২.০৫.২০) দুইশত পরিবারকে ৫ম দফায় ঈদ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে ব্যাতিক্রমী এই উদ্যোগ গ্রহণ করেন গৌসুল আলম গেদু। এর’ই অংশ হিসেবে গত ২৪ এপ্রিল প্রথম দফায় একশত পরিবার’কে খাদ্যসামগ্রী বিতরণ করেন। কিন্তু পরবর্তীতে মানবিক তাগিদ ও মানুষের চাহিদার উপর ভিত্তি করে পরিবারের সংখ্যা দুই’শতে উন্নীত করা হয়।
এসময় গৌসুল আলম গেদু বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে আমি আমার অবস্থান অনুযায়ী মানুষের পাশে দাড়িঁয়েছি। আল্লাহতা’আলা আমাকে তাওফিক দিয়েছেন অসহায় মানুষকে সারা রমজান এবং ঈদ উপলক্ষ্যে খাদ্যসামগ্রী প্রদানের। আমি আল্লাহর দরবারে শোকরিয়া জ্ঞাপন করছি। যে দুইশত পরিবার’কে খাদ্যসামগ্রী প্রদান করেছি, তাদের পরিবারের সকল সদস্যের কথা চিন্তা করে খাদ্যসামগ্রীর পরিমাণ নির্ধারণ করেছি। ধর্ম, বর্ণ, নির্বিশেষে প্রতিটি অসহায় দুঃস্থ পরিবার’কে সহায়তা করার চেষ্ঠা করেছি।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি পান্না লাল রায়, সাধারণ সম্পাদক তাজ আহমদ লিটন, সহ-সাধারণ সম্পাদক নাবিল আল আলম, ছাত্রলীগ নেতা নাসিফ ইবনে আলম ও ২নং ওয়ার্ড আওয়ামী লীগ এবং এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

আরও পড়ুন