গোয়াইনঘাটে নিখোঁজ কাঠমিস্ত্রি আবু বক্কর উদ্ধার

প্রকাশিত : ০৫ জুলাই, ২০১৯     আপডেট : ১১ মাস আগে  
  

নিখোঁজের ১২দিন পর গোয়াইনঘাটের থানা পুলিশের সহায়তায় কাঠ মিস্ত্রি আবু বক্করকে উদ্ধার করা হয়েছে। বুধবার রাতে সিলেটের জকিগঞ্জ থেকে তাকে উদ্ধার করা হয়। আবু বক্কর গোয়াইনঘাট উপজেলার তিতকুলি-হাওর গ্রামের বাছেদ মুন্সির ছেলে। তবে তিনি নিজ থেকে আত্মগোপন করেছিলেন বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, গত ২৩ জুন বিকেলে আবু বক্কর তার পার্শ্ববর্তী এলাকায় সীমার বাজার যাওয়ার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে যান। এরপর তিনি আর বাড়িতে ফিরে আসেননি। এদিন রাত থেকেই তার ব্যবহৃত মোবাইলে ফোন দিয়ে এবং আত্মীয় স্বজনের বাড়িসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান পায়নি। কোথাও কোন খোঁজ না পেয়ে পরবর্তীতে আবু বক্করকে অপহরণ করা হয়েছে দাবি করে তার ছেলে গত ২৬ জুন এ বিষয়ে গোয়াইনঘাট থানায় একটি সাধারণ ডায়েরি করেন। জিডির প্রেক্ষিতে থানার এসআই মিয়া নাসির তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে গত বুধবার রাতে আবু বক্করকে
বৃহস্পতিবার দুপুরে আইনি প্রক্রিয়া শেষে আবু বক্করকে তার পরিবারের জিম্মায় দিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল জলিল জানান, আবু বক্করকে কেও অপহরণ করেনি। সে পরিবারের লোকজনের সাথে অভিমান করে তার এক বন্ধুর সাথে শলাপরামর্শে সিলেটের জকিগঞ্জ এলাকায় নিজ থেকেই আত্মগোপনে ছিল। সেখান থেকে তাকে উদ্ধার করে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন