গোয়াইনঘাটের ফতেপুরে রাস্তা পাকাকরনের দাবিতে মানবন্ধন” কর্মসুচী পালিত

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২০     আপডেট : ১ মাস আগে

দাবি মোদের একটাই, কাঁচা রাস্তা পাঁকা চাই’ এই স্লোগান সামনে রেখে গোয়াইনঘাট উপজেলার ৬নং ফতেপুর ইউনিয়নের বিন্নাকান্দী বাজার থেকে গুলনী চা বাগান হয়ে ফতেপুর বাংলাবাজার পর্যন্ত ৪ কিলোমিটার রাস্তাটির সংস্কার ও পাকা করনের দাবীতে মানববন্ধন কর্মসুচী পালিত হয়।
৫জুলাই সোমবার দুপুরে পাঁচ মৌজার রাস্তা উন্নয়ন গণ ঐক্য পরিষদের উদ্যোগে বড়নগর রাস্তায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ মানববন্ধনে এলাকার লোকজন, শিক্ষক ও শিক্ষার্থীরাসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন।
এসময় বক্তারা বলেন, কাচা এই রাস্তাটিতে চরম ভোগান্তি পোহাতে হয় ১২ মাস। বর্ষায় হাটু সমান কাদা ও শীত মৌসুমে ধূলার কারনে ভোগান্তির মধ্যেই থাকতে হয় তাদের। তাই অতি দ্রুত রাস্তাটিকে পাকা করার দাবী জানান সরকারের কাছে।
এ বিষয়ে ফতেহপুর ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান বলেন এই রাস্তায় আমি গত ২বছর আগে ২লক্ষ টাকার মাটিভরাট কাজ করিয়েছি। ফতেহপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাস্টার নজরুল ইসলাম ছিলেন উক্ত প্রকল্পের সভাপতি। তাছাড়া ইতিমধ্যে এই রাস্তার কথা আমি মন্রী মহোদয়কে বলেছি তিনি বলেছেন এই রাস্তাটি পাকাকরনের ব্যবস্থা করে দিবেন। এবং অলরেডি ১কিলোমিটার ডিওলেটার হয়েছে। খুব কম সময়ের মধ্যে এই রাস্তা পাকাকরন করা হবে।
মানববন্ধনে বক্তৃতায় অনেকে অভিযোগ করেন, এই রাস্তাটি নিয়ে বার বার স্থানীয় রাজনৈতিক নেতাদের দারস্থ হয়েছেন তারা। তবে সবাই আশ্বাস দিয়েছে, যার বাস্তবায়ন কয়েকযোগেও হয়নি। এ রাস্তাটি গ্রামবাসী নির্মাণ করেছিলে প্রায় ৫৮ বছর আগে। ৫৮ বছর যাবৎ এই রাস্তাটি কাঁচা। এই এলাকার স্কুল-কলেজ-মাদ্রাসা শিক্ষার্থীসহ প্রতিদিন হাজার হাজার মানুষ এই রাস্তা দিয়ে যাতায়াত করেন। বর্ষার সময় আমাদে
এলাকার স্কুল-মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীসহ হাজারহাজার মানুষের দুঃখ-দুদর্শা থেকে মুক্তি পেতে এলাকাবাসী প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন যাতে দ্রুত রাস্তাটি নির্মাণ করা হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, পাঁচ মৌজা রাস্তা উন্নয়ন গণ ঐক্য পরিষদের সভাপতি যুবলীগ নেতা রহিম উদ্দিন, জসিম উদ্দিন, সুলতান, আওয়ামী লীগ নেতা বাবুল মিয়া, দেলোয়ার হোসেন মস্তাক, আলী আহমদ, ইমরান আহমেদ, মাওলানা হাসান চৌধরী, মাওলানা বশির উদ্দিন, মাওলানা আজিম উদ্দিন, জিয়াউল ইসলাম, আব্দুল কাদির, বিপ্লব, রফিক মিয়া, আব্দুল হান্নান, তুতা মিয়া, গিয়াস রানা, জিয়াউল ইসলাম, দুলাল ,বিলাল, রিয়াজুল ইসলাম, শামীম আহমদ, মাস্টার নিখিল, মধুবাবু,খোকন, দুলু,সহিদ,খলিল, খালিদ,সামছুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন

ফেইসবুকে পোস্ট দেখে অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান

মখলিছ মিয়া,বানিয়াচং(হবিগঞ্জ) প্রতিনিধি ।। সামাজিক...

বৈষম্যের অবসান

অনিন্দ্য আনিস: অতপর সেই থেকে...

করোনার দিনরাত্রি

তাইসির মাহমুদ লন্ডন, যুক্তরাজ্য –...