গণফোরামের সাধারণ সম্পাদক হলেন হবিগঞ্জের রেজা কিবরিয়া

প্রকাশিত : ০৫ মে, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক : আওয়ামী লীগ সরকারের প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করেছে গণফোরাম। দলটিতে যোগদানের মাত্র পাঁচ মাসের মাথায় বড় পদ পেলেন তিনি। আজ রবিবার গণফোরামের এই সিদ্ধান্তের কথা সংবাদমাধ্যমকে জানিয়েছেন দলটির কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী।

সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়ে রেজা কিবরিয়া বলেন, ‘ড. কামাল স্যারের নেতৃত্বে আমি খুবই খুশি, কৃতজ্ঞ। আমি সবার জন্য কাজ করবো।’

এদিকে, গণফোরামের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুকে কেন্দ্রীয় সদস্য হিসেবে নতুন কমিটিতে রাখা হয়েছে।

ড. রেজা কিবরিয়া ২০১৮ সালের ১৮ নভেম্বর আনুষ্ঠানিকভাবে গণফোরামে যোগদান করেন। তার এই সিদ্ধান্তে দেশের রাজনৈতিক অঙ্গনে ঝড় ওঠে। তার বাবা শাহ এএমএস কিবরিয়া আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী ছিলেন। সে হিসেবে রেজা কিবরিয়াও আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়াবেন, এমনটাই ছিল সবার ধারণা। সে ধারণা পাল্টে দেন রেজা নিজেই।

বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে বোমা বিস্ফোরণে নিহত হন শাহ এএমএস কিবরিয়া। অথচ তার ছেলে রেজা কিবরিয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণফোরামে যোগ দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে বিএনপির প্রতীক ধানের শীষ নিয়ে হবিগঞ্জ-১ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে নির্বাচনে তিনি হেরে যান।

জাতীয় ঐক্যফ্রন্টে বিএনপি থাকা সত্ত্বেও সেখানে যোগ দেয়া প্রসঙ্গে ওই সময় রেজা কিবরিয়া বলেছিলেন, ‘বাবার হত্যার বিচার না পেয়ে ক্ষোভ থেকে তিনি জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়েছেন।’

আরও পড়ুন



কমলগঞ্জে নবাগত ইউএনও আশেকুল হক ‘র যোগদান

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারে...

সিলেট জেলায় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের প্রথম...

শাহমীর মাদরাসায় খাদ্য সামগ্রী বিতরণ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশে নিযুক্ত...