খেলাধুলা ও সুস্থ সংস্কৃতি চর্চা হচ্ছে নির্মল আনন্দের উৎস

প্রকাশিত : ২৮ আগস্ট, ২০১৯     আপডেট : ৭ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: জীবনের জন্য আনন্দের প্রয়োজন। আর জ্ঞানার্জন,খেলাধুলা ও সুস্থ সংস্কৃতি চর্চা হচ্ছে নির্মল আনন্দের উৎস। দ্বীনের পথ থেকে বিচ্যুতি মানেই অনর্থক জীবন। জ্ঞানের পথে, ইসলামের পথে আমাদেও ভবিষ্যত প্রজন্মকে এগিয়ে নিয়ে যেতে হবে। শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশিষ্ঠ শিক্ষাবিদ ফেঞ্চুগঞ্জ ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ কবি কালাম আজাদ প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। অধ্যক্ষ অধ্যাপক গোলাম রব্বানীর সভাপতিতে¦ এবং সিনিয়র শিক্ষক মুহাম্মাদ মুহিব আলী ও প্রভাষক মুহিবুর রহমান শামিমের যৌথ উপস্থাপনায় অনষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামেয়ার সাবেক প্রিন্সিপাল অধ্যাপক আব্দুল হান্নান, সাবেক ভাইস প্রিন্সিপাল দি সিলেট ইসলামিক সোসাইটির সেক্রেটারী আব্দুস শাকুর, সাবেক স্কুল ইনচার্জ আবুল কালাম আজাদ। স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোস্তফা কামাল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজ ইনচার্জ রফিকুল ইসলাম মজুমদার, সাংস্কৃতিক কমিটির আহবায়ক মাওলানা আব্দুর রশিদ প্রমুখ।
প্রধান অতিথি কবি কালাম আজাদ বলেন ছাত্রদের বড় হওয়ার স্বপ্ন দেখতে হবে। জ্ঞান গরিমায় শিক্ষকদেরও ছাড়িয়ে যেতে হবে। শ্রম ও সাধনা ছাড়া স্বপ্ন বাস্তবায়ন সম্ভব নয়। তিনি আরো বলেন জাতি হিসেবে আমর সফল হতে চাই। আর সাফলের রাস্তা আজকের শিক্ষার্থীর হাতেই তৈরী হবে। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নবম শ্রেণির ছাত্র আহমেদ ইমতিহাজ, হামদে বারি তায়ালা পেশ করেন দ্বাদশ শ্রেণির ছাত্র রায়হানুল কবির রাফি।
এ দিকে বালিকা শাখায় পৃথক আয়োজনে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। কলেজ ইনচার্জ মুর্শেদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি’র নৃতাত্তিক বিভাগের সহকারী অধ্যাপক আমেনা খাতুন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহিদা বেগম। স্বাগত বক্তব্য রাখেন স্কুল ইনচার্জ জাকিয়া নূরী চৌধুরী। উপস্থাপনায় ছিলেন নাসিমা আক্তার ও আইরিন পারভিন।
অপরদিকে প্রথমিক শাখার বাংলা ও ইংলিশ বিভাগের অনুষ্ঠান কো-অর্ডিনেটর জাহানারা আক্তার বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন ইংিলিশ বিভাগের ইনচার্জ সেলিনা আক্তার ক্রৌরী। উপস্থাপনায় ছিলেন সহকারী শিক্ষক জাহিদা বেগম ও উমামা বেগম। বিজ্ঞপ্তি।

আরও পড়ুন