খাল-নালা দখল করে যারা প্রাসাদ গড়ে তুলেছেন তাদের বিরুদ্ধে অভিযান হবে- মেয়র আরিফুল হক চৌধুরী

প্রকাশিত : 30 October, 2019     আপডেট : ১ মাস আগে  
  

সিলেট নগরীতে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে এবার নগরীর লালবাজারে অভিযান পরিচালনা করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।

বুধবার (৩০ অক্টোবর) সকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় লালবাজার রাস্তার উপর অবৈধ মাংস ও মোরগের ব্যবসা গুড়িয়ে দেয়া হয়েছে। অপসারণ করা হয়েছে সাইনবোর্ড ও বিভিন্ন স্থাপনা।

এছাড়া সিটি কর্পোরেশনের খালের উপর নির্মান করা হয়েছে হোটেল-রেস্টুরেন্ট সহ বিভিন্ন স্থাপনা। অবৈধ এসব হোটেল ও রেস্টুন্টের মালিকদের তাৎক্ষনিক স্থাপনা সরিয়ে নিতে বলেন মেয়র। পরে তারা আগামী রোববার পর্যন্ত সময় চাইলে মেয়র তাদের রোববার পর্যন্ত সময় দেন।

এছাড়া যেসব দোকানের সামনের শেড রাস্তার উপর পড়েছে সেগুলো দ্রুত সড়িয়ে নেওয়ার জন্য নির্দেশ দেন মেয়র আরিফুল হক চৌধুরী।

অভিযান শেষে মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের বলেন, অবৈধভাবে সিটি কর্পোরেশনের খাল-নালা দখল করে যারা প্রাসাদ গড়ে তুলেছেন তাদের বিরুদ্ধে অভিযান হবে। লালবাজারের এসব স্থাপনার দখলদাররা তাদের পক্ষে কোন ধরণের যৌক্তিক কাগজ-পত্র দেখাতে ব্যর্থ হলে রোবারের পর তা ভাঙ্গা শুরু হবে। মেয়র বলেন, এভাবে নগরীর প্রতিটি ওয়ার্ডে ধারাবাহিকভাবে অভিযান চলবে।

অভিযানে সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান নির্বাহী প্রকৌশলী আলী আকবর সহ সিসিকের অন্যান্য কর্মকর্তা কর্মচারী ও বর্জ্য ব্যবস্থাপনা শাখার বিপূল সংখ্যক পরিচ্ছন্নতা কর্মীরা উপস্থিত ছিলেন।

পরবর্তী খবর পড়ুন : Competitive Forces in Film Rental Business

আরও পড়ুন



বরইকান্দিতে নিহত দুজনের দাফন সম্পন্ন, পুরুষশুন্য ১০ নম্বর রোড

দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দিতে দু’পক্ষের...

বাংলাদেশ ব্যাংকে রক্তদান কর্মসূচি সম্পন্ন

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক সৈয়দ...

ব্রিটেনে স্মৃতির আঙ্গিনায় জাগ্রত একটি দিন

মিজানুর রহমান মিজান: স্রষ্টার অপরূপ,...