খান বাহাদুর কল্যাণ ট্রাস্টের উদ্যোগে প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

প্রকাশিত : ০৬ জানুয়ারি, ২০২০     আপডেট : ৫ মাস আগে  
  

সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ বলছেন, বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলতে দক্ষতা অর্জন করে কাজ করতে হবে। জনসংখ্যাকে জনশক্তিকে পরিণত করতে কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। সরকার দেশে প্রচুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তুলেছে। এতে বেকার তরুণ-তরুণীরা প্রশিক্ষণ নিয়ে দেশে-বিদেশে কাজ করছেন। ফলে দেশে দারিদ্র ও বেকারত্ব কমছে, বাড়ছে বৈদেশিক মুদ্রা আয়। তিনি বলেন, পৃথিবীর বহু দেশে আরবিতে কথা বলা হয়। বাংলা ভাষার পাশাপাশি আরবি ভাষায় দক্ষতা অর্জন করলে সেসব দেশে সহজে কাজ করা যায়। খান বাহাদুর কল্যাণ ট্রান্টের চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মতিন খান যেভাবে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন তার সত্যিই প্রশংসনীয়। মানবতার কল্যাণে এরকম কাজে অন্যদেরও আরো বেশি করে এগিয়ে আসতে হবে।

সিলেট সদর উপজেলার শাহপরান ইসলামাবাদস্থ খান বাহাদুর কল্যাণ ট্রাস্টের আর্থিক সহযোগিতায় আলহাজ আব্দুল মতিন খান ইসলামিক একাডেমি ও হিফজুল ক্বোরআন সেন্টারের নতুন বিভাগ ‘কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গতকাল সোমবার সকালে মাদ্রাসার হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলহাজ¦ মতিন খান ইসলামিক একাডেমি ও হিফজুল ক্বোরআন সেন্টারের প্রধান শিক্ষক মাওলানা মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে ও হাফিজ আব্দুল মজিদ নোমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামি ফাউন্ডেশন সিলেটের কর্মকর্তা ফখরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের পরিচালক কমর উদ্দিন। এলাকাবাসীর পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন মো. ফরিদ আহমদ, তাজ উদ্দিন আহমদ। বক্তব্য রাখেন খাদিমপাড়া ইউপি মেম্বার কবির আহমদ, সিলেট জর্জকোটের দলিল লেখক সমিতির সদস্য ও ইসলামাবাদ জামে মসজিদের মোতাওয়াল্লী আব্দুল খালিক, মো. জামাল উদ্দিন, সুফিয়ান আহমদ চৌধুরী, মো. রুকন উদ্দিন খান, মামুন খান, নজরুল ইসলাম, শাহজাহান আহমদ, আব্দুল মুছাব্বির, আব্দুল্লাহ আল মামুন, রাজু আহমদ, আজিজুর রহমান মাস্টার, নূর আনসারী, কম্পিউটার প্রশিক্ষক তানভীর হাসান ফাহিম প্রমুখ।-বিজ্ঞপ্তি

আরও পড়ুন



বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকি ও জাতিয় শিশু দিবস উদযাপন

মুজিববর্ষের ক্ষনগননা শেষে সূর্যোদয়ের সাথে...

সাংবাদিক মারুফ হাসানের মা ইন্তেকাল করেছেন

ডেইলি সিলেট ডট কমের নির্বাহী...

সিএনজি অটোরিকশার সংঘর্ষে শিক্ষক নিহত

হবিগঞ্জ জেলার নবীগঞ্জের নবীগঞ্জ-মার্কুলী সড়কে...