খাদ্য সামগ্রী নিয়ে সবার ঘরে ঘরে দক্ষিণ সুরমার লাউয়াই ইয়াং ফেডারেশন ক্লাব

প্রকাশিত : ০৪ মে, ২০২০     আপডেট : ২ মাস আগে

করোনা ভাইরাসের কারনে দীর্ঘ একমাস আট দিন ধরে লকডাউনে রয়েছেন দেশবাসী। ফলে মধ্যবিত্ত পরিবার ও নিম্নবিত্ত পরিবারের মধ্যে দেখা দিয়েছে খাদ্য সংকট ও নানা দুর্ভোগ।

তাই অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাড়িয়েছে সিলেটের বিভিন্ন সংগঠনের মতো দক্ষিণ সুরমার লাউয়াই ইয়াং ফেডারেশন ক্লাব। ক্লাবের সদস্যরা একটি ফান্ড সংগ্রহ করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অপেক্ষমান অসহায় পরিবারের দিকে।

ঐতিহ্যবাহী লাউয়াই ইয়াং ফেডারেশন ক্লাবের সভাপতি মোঃ রাজিব আহসান লিমন অত্যান্ত পরিশ্রম করে সংগঠনের সকলকে নিয়ে এলাকার মধ্যবিত্ত ও নিম্নবিত্ত ১৮০টি পরিবারকে প্রায় ২০ দিনের খাবার পৌছে দিয়েছেন।

এরমধ্যে স্থানীয় ৬০টি পরিবার হলেও বস্তিবাসী আরো ১২০টি পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো, চাউল ১০ কেজি, তেল ১ লিটার, আলু ৩ কেজি, পিয়াজ ২ কেজি, চানা ১ কেজি, ডাল ১ কেজি ও লবন ১ কেজি।

খাদ্য সামগ্রী বিতরণকালে সর্বাত্নক সহযোগীতা ও উপস্থিত ছিলেন, লাউয়াই ইয়াং ফেডারেশন ক্লাবের সভাপতি মোঃ রাজিব আহসান লিমন, সাধারণ সম্পাদক বদরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ মিলাদ উদ্দিন, অর্থ সম্পাদক বেলাল আহমদ, হাজী এনামুল ইসলাম, নুরুল ইসলাম অপু, আব্দুল হাদী, আলী আকবর ফাহিম, মাহফুজ আহমদ, মোঃ পারভেজ, মোঃ জাবেদ আহমদ, মোঃ সোহাগ, মোঃ শাহেদ আহম, মোহন প্রমূখ।

খাদ্য সামগ্রী বিতরণকালে লাউয়াই ইয়াং ফেডারেশন ক্লাবের সভাপতি মোঃ রাজিব আহসান লিমন বলেন, করোনার এই দুর্যোগে নিম্নবিত্ত মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারগুলোও অসহায় হয়ে পড়েছে। কিন্তু তারা প্রকাশ্যে সাহায্যের জন্য মানুষের কাছে হাত বাড়াতে পারছেন না। অনেকের ঘরে খাবার নেই। অনাহারে অর্ধাহারে কাটছে দিন। গরীব অসহায়রা বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা পেলেও মধ্যবিত্তদের ঘরে চলছে নিরব কান্না।

তিনি বলেন যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রের প্রবাসী ও দেশে অবস্থানরত অনেক বিত্তবানদের সহযোগীতায় আমরা নিরবে ১৮০টি পরিবারের ঘরে খাবার পৌছে দিয়েছি। এভাবেই সমাজের বিত্তবানরা যদি সাহয্যের হাত বাড়িয়ে দেন, তাহলে সাময়িক সমস্যায় পড়া মানুষগুলো আশার আলো খুজে পাবে।

আরও পড়ুন

খুনীদের গ্রেফতারের দাবী জানালেন আরিফ

সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ...

বঙ্গবন্ধুর ভাষণ শুনিয়ে বেড়ান ফেরদৌস

সিলেট এক্সপ্রেস ডেস্ক : বঙ্গবন্ধুর...

প্রেম ও দ্রোহে সমান্তরাল : নজরুল

তারেক মুনাওয়ার কাজী নজরুল ইসলাম-...