খাদিমনগরে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে

আব্দুস সোবহান ইমন :

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ বিভাগ ও এপিডেমিওলজি প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহমদ বলেছেন, একটি গাছের চারাকে সঠিক যতœ ও পরিচার্যার মাধ্যমে যেমন বড় করা হয়, তেমনি শিশুদেরকে ছোট থেকে সঠিক পরিচর্যার মাধ্যমে পারিবারিক আনন্দ উৎসাহ এবং ভালোবাসা দিয়ে বড় করতে হবে। আজকের শিশুরা আগামীদিনের দেশ গড়ার কারিগর। বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। নৈতিকতাবোধ এবং আদর্শকে বুকে ধরে শিক্ষা গ্রহণের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করে উন্নত দেশ গড়ার শপথ নিতে হবে।
সিলেট খাদিম নগরে দলইপাড়া ক্রীড়া ও সামাজিক সংগঠনের উদ্যোগে গত সোমবার খাদিম নগর ইউনিয়নের দলইপাড়া গ্রামে দ্বিতীয় পি.ই.সি ও জে.এস.সি কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেনে।
বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবীদ আলহাজ্ব মখলিছ উর রহমানের সভাপতিত্বে ও হযরত শাহ্পরান (র:) উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক স্বপন চন্দ্র নাথের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ৪ নং খাদিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এ্যাডভোকেট মো. আফছর আহমদ, শাহ্পরান (র:) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খছরুজ্জামান তাপাদার, জহিরিয়া এম.ইউ.উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন, ৪ নং খাদিমপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাজহারুল ইসলাম ডালিম, ওয়েসিস পাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা.নুরুল হাসান সিদ্দিকী, সমাজ সেবক ও রাজনীতিবিদ প্রকৌশলী এজাজুর রহমান এজাজ, সিলেট এক্সলসিয়র’র মহাব্যবস্থাপক হুমায়ুন কবির চৌধুরী, খাদিম সিরামিকস্ লিঃ-র মহাব্যবস্থাপক মো. আব্দুর রহিম, সমাজ সেবক ও রাজনীবিদ জাহাঙ্গীর আলম, সিলেট সদর উপজেলার গ্রাম ইউনিয়ন সমবায় সমিতির সভানেত্রী সৈয়দা রোকেয়া বেগম। হাফিজ মাওলানা মিফতাহুল আম্বিয়ার কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানে শুরুতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এ্যাডভোকেট মোছা.দিলরুবা বেগম কাকলী, খাদিম পাড়া ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড মেম্বার সাজেদা বেগম, সমাজ সেবক মো.সুলতান আহমদ, সেলিম আহমদ।
প্রধান বক্তার বক্তব্যে আলহাজ্ব আশফাক আহমদ বলেন, একটি ফুল ঝরে পড়ার আগে যতœ করতে হয় ঠিক একটি শিশু অকালে ঝরে পড়ার আগে সতেজ করে তুলতে হবে। মেরুদণ্ড ছাড়া যেমন সোজা হয়ে দাড়ঁনো যায় না ঠিক একইভাবে একটি জাতি ও সমাজকে গড়তে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষার্থীদের এই সংবর্ধনার মাধ্যমে যেমন আনন্দ ও উৎসাহ বিরাজ করবে এবং লেখাপড়ার প্রতি তাদের আরো স্পৃহা উদ্দিপনা তৈরি হবে। তাদেরকে সম্মানের মাধ্যমে সঠিকরুপে মাদকাসক্তি ও অসামাজিক কার্যকলাপ থেকে দূরে রেখে নৈতিক শিক্ষা দিয়ে বড়ো করে তোলা আমাদের সকলের দায়িত্ব।
মাতৃভূমি সমাজ কল্যাণ উন্নয়ন ক্লাবের সৌজন্যে কৃতি সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলইপাড়া ক্রীড়া ও সামাজিক সংগঠনের কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. আলী হোসেন, সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ফারুক হোসাইন, সহ সাংগঠনিক সম্পাদক মো.ফাহিম আহমদ, কোষাধ্যক্ষ মো. রুবেল আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক মো. হোসাইন আহমদ(বাবলু), প্রচার সম্পাদক মো.সাহেদ, ধর্ম বিষয়ক সম্পাদক মো.হাবিবুর রহমান (হাবিব), শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মো.রায়হান রাকিবুল হাসান, ক্রীড়া সম্পাদক মো.মোস্তাফিজ মাসুম, সহ ক্রীড়া সম্পাদক মো. তাজিলুর রহমান সুহেল প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে ঢাকার চকবাজারে অগ্নিকান্ডে নিহতদের প্রতি দাঁড়িয়ে শোক প্রকাশ পালন করা হয়।

আরও পড়ুন

এনাম আলী এমবিই-এর মায়ের ইন্তেকাল: বাদ আছর জানাজা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: অস্কারখ্যাত বৃটিশ...

প্রবাসী মুহাম্মদ আলী আফসারের পক্ষ থেকে ত্রাণ বিতরণ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: িসিলেট মহানগর...