‘ক্লিন সুরমা গ্রিণ সিলেট’ কর্মসূচির যাত্রা শুরু

প্রকাশিত : ২১ জুন, ২০১৯     আপডেট : ১ বছর আগে

দুই বছরের মধ্যে সিলেটের সুরমা নদীর দুই তীরকে পরিচ্ছন্ন রাখতে ‘ক্লিন সুরমা গ্রিণ সিলেট’ কর্মসূচির সূচনা হয়েছে। ২১শে জুন শুক্রবার বিকাল ৩টায় সিলেট সিটি কর্পোরেশন আঙিনা থেকে প্রায় তিন শতাধিক মানুষকে নিয়ে একটি বর্ণাঢ্য র‍্যালী সহকারে ক্বীনব্রীজ অভিমুখে যাত্রা শুরুর মাধ্যমে প্রজেক্টের উদ্বোধন ঘোষণা করা হয়। তাহিয়া তালবিয়া মীমে’র সঞ্চালনার মাধ্যমে দীর্ঘমেয়াদী এই প্রজেক্টটির উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ।

ক্বীন ব্রিজ এলাকার সুরমা নদীর দুই পাড় পরিচ্ছন্ন করা এবং সৌন্দর্যবর্ধন করে একটি দৃষ্টিনন্দন এবং মনোরম পরিবেশ গড়ে তোলাই যে প্রজক্টের লক্ষ্য।
যেখানে সকল জনগণ তাদের পরিবার পরিজন নিয়ে নির্বিঘ্নে মনোরম পরিবেশে একটু অবসর সময় কাটাতে পারে, এজন্যই এই প্রজেক্টের কার্যক্রম শুরু হয়েছে।

সিলেটের প্রায় ৩০টির অধিক সামাজিক সংগঠন ও বিভিন্ন পেশাজীবী সংগঠন সহ বিভিন্ন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মিলে এই উদ্যোগটি গ্রহণ করেছে।
উদ্বোধনকালে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন – ” সিলেটের তরুণ যুব সমাজের সবাই মিলে যে উদ্যোগটি নিয়েছে, তা নি:সন্দেহে প্রশংসনীয়।
সিলেট সিটি কর্পোরেশন তাদেরকে সব রকমের সহযোগিতা করে পাশে থাকবে সব সময়। আমরা সর্বস্তরের সিলেটবাসী মিলে আমাদের ঐতিহ্যবাহী এই নগরীকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে বিশ্বের দরবারে তুলে ধরবো।তিনি সমাজের সকল শ্রেণীপেশার মানুষকে এই প্রজেক্টে অংশগ্রহণ করার আহ্ববান জানান।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: জাহিদুল ইসলাম।

আরও পড়ুন