কেমুসাস বইমেলায় বক্তৃতা প্রতিযোগিতা সম্পন্ন

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি, ২০২০     আপডেট : ১ মাস আগে  
  

আমাদের নতুন প্রজন্মের মধ্যে প্রতিযোগিতামুলক মনোভাব গড়ে তুলতে হবে। বিশেষ করে তাদের মেধার বিকাশের জন্যে বিভিন্ন ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহন এবং এজন্য পূর্বপ্রস্তুতিও গ্রহণ করতে হবে।
কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ত্রয়োদশ বইমেলার ১০ম দিনে গত সোমবার বিকালে বক্তৃতা প্রতিযোগিতার সমাপনীতে বক্তারা এ কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত ১৪ দিনব্যাপী বইমেলার বক্তৃতা প্রতিযোগিতায় বক্তব্যকালে বিচারকরা একথা বলেন। প্রতিযোগিতায় ক গ্রুপে মাহপারা হুসাইন উর্বানা প্রথম, লুবাবা হুসাইন দ্বিতীয়, ঐশ^র্য কুন্ডু শ্রেয়া তৃতীয় এবং খ গ্রুপে সৈয়দা রাইদা সাবাহাত দিয়ানাহ প্রথম, মো.ইউসুফ বিন আব্দুল আহাদ দ্বিতীয়, নিলয় কর তৃতীয় ও গ গ্রুপে ফাহিমা আলভী রহমান(রিফা) প্রথম, ফারিয়া তাহসীন প্রিয়া দ্বিতীয় স্থান অধিকার করে।
কেমুসাসর সাধারণ সম্পাদক অধ্যাপক দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী ও বইমেলা উপকমিটির সদস্যসচিব নাজমুল হক নাজুর সার্বিক তত্ত্বাবধানে এবং সহসভাপতি সেলিম আউয়ালের সঞ্চাালনায় প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন ও বক্তব্য রাখেন সিলেট জেলা শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত, বিশিষ্ট লেখক মনোজবিকাশ দেব রায়, ছড়াকার মিলু কাসেম। এসময় সংসদ কর্মকর্তাদের মধ্যে সহসভাপতি মুহাম্মদ বশিরুদ্দিন, কার্যকরী পরিষদ সদস্য এডভোকেট আবদুস সাদেক লিপন উপস্থিত ছিলেন।
এদিকে বইমেলার ৭ম দিনে গত শনিবার হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কেমুসাসর সাধারণ সম্পাদক দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী ও বইমেলা উপকমিটির সদস্য সচিব নাজমুল হক নাজুর সার্বিক তত্বাবধানে প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন মদনমোহন কলেজের বাংলা বিভাগের শিক্ষক কবি হোসনে আরা কামালী, কবি ফজলুর রহমান বাবুল, কবি জওয়াহের হোসেন ও কবি ধ্রুব গৌতম। ৩টি গ্রুপে অনুষ্ঠিত প্রতিযোগিতায় সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।
আগামীকাল ২৫ ফেব্রুয়ারি, মঙ্গলবার গ্রন্থের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৬ ফেব্রুয়ারি, বুধবার সন্ধ্যে ৪টায় সংগীত প্রতিযোগিতা ও মোড়ক অনুষ্ঠান, ২৭ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকেল ৪টায় ক্যালিওগ্রাফি প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মেচন, ২৮ ফেব্রুয়ারি, শুক্রবার মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২৯ ফেব্রুয়ারি, শনিবার সন্ধ্যে সাড়ে ৬টায় সমাপনী ও পুরস্কার বিতরণী।

আরও পড়ুন



সিলেট আসছেন পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান দু’দিনের...

নববধুকে ঘরে তোলার আগেই চলে গেলেন বর

তাসলিমা খানম বীথি: কিছুদিনের মধ্যে...

নিজের ভোট কেন্দ্রে কামরানের ৬০ ভোটে জয়

নিজের ভোট কেন্দ্র সিলেট সরকারী...

জেলা স্বাস্থ্য বিভাগের দিনব্যাপী কর্মশালা

সিলেটের বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডা....