কেমুসাসের ঈদ পুনর্মিলনী ও সাহিত্য আসর

প্রকাশিত : ২২ আগস্ট, ২০১৯     আপডেট : ৯ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ঈদ পুনর্মিলনী ও ১০৪৭তম সাহিত্য আসরে বক্তারা বলেছেন, ঈদুল আযহা আমাদের ত্যাগের শিক্ষা দিয়ে যায়। ¯্রস্টার প্রতি ত্যাগ, নিজের মনের কলুষ ত্যাগ ঈদকে সার্থক করে তোলে। বক্তারা বলেন, ত্যাগের আনন্দে মানবপ্রেমের জয়গান গেয়ে যেতে হবে, এর মধ্যেই প্রকৃত সুখ নিহিত।
সংসদের সাহিত্য আসর কক্ষে অদ্য ২২ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী ও সাহিত্য আসরে সভাপতিত্ব করেন সংসদের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপি। আলোচনায় অংশ নেন বিশিষ্ট কলামিস্ট ইনাম চৌধুরী, বিশিষ্ট কবি মুকুল চৌধুরী, ছড়াকার কামরুল আলম। গল্পকার তাসলিমা খানম বীথির উপস্থাপনায় আসরে লেখাপাঠে অংশ নেন সিরাজুল হক, এম.এ হান্নান, মো: আমিনুল ইসলাম, আমিনা শহীদ চৌধুরী মান্না, শাহিনা জালালী পিয়ারা, মুখতার বিন সিরাজ, মো: জাহাঙ্গীর আলম, মো: আবুল কাশেম, সেলিম আহমদ খান, আব্দুল কাদির জীবন, বাহাউদ্দিন বাহার, মিজানুর রহমান, মো: অলি উল্লাহ, আরমান মুন্না, মিহাদ আহমেদ, ও রায়হান কবির। গান পরিবেশন করেন কুবাদ বখত চৌধুরী রুবেল, মো: লাহিন নাহিয়ান। আসরের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কামাল আহমদ।
সাহিত্য আসরে কেমুসাসের সভাপতি আ ন ম শফিকুল হক (মৃত্যু ১৪ আগস্ট) ও কার্যকরী পরিষদ সদস্য ফজলুল করিম আজাদের (মৃত্যু ২২ আগস্ট) মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন লেখক শামসীর হারুনুর রশীদ। বিজ্ঞপ্তি

আরও পড়ুন



বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপালন পালন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বিশ্ব ফিজিওথেরাপি...

সিলেটে বিশ্ব রেডক্রিসেন্ট দিবস পালিত

আব্দুস সোবহান ইমন : বর্ণাঢ্য...

সিলেটে অনুপস্থিত ১৩ হাজার ১শ ৪৪ পরীক্ষার্থী

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সারাদেশে প্রাথমিক...