কুমড়াকাপন প্রাথমিক বিদ্যালয় জেলার সেরা

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

বিশ্বজিৎ রায়,কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ঃ
মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়েছে কমলগঞ্জ পৌরসভার কুমড়াকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়।
মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে প্রাথমিক শিক্ষা পদক-২০১৮ এ জেলা পর্যায়ে বাছাই প্রতিযোগিতায় এ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বিদ্যালয়টির নাম ঘোষণা করা হয়।
কমলগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, একটি আদর্শ ও শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচনের ক্ষেত্রে প্রাক-প্রাথমিকে শ্রেণিকক্ষ সাজানো, বিদ্যালয়ের আঙিনায় বাগান সৃজন, শিক্ষকদের উন্নত পাঠদান, মিড-ডে মিল কর্মসূচি, বন্ধু শিক্ষক পদ্ধতি চালু, শিক্ষার্থীদের উপস্থিতির হার, নিয়মিত খেলাধুলা, শিক্ষকদের নৈমিত্তিক ছুটি ও ভালো ফলাফল বিবেচনায় নেওয়া হয়।
এর আগে এই বিদ্যালয়ের এসএমসি পরপর দুইবার জেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ এসএমসি নির্বাচিত হয়েছিল। সিলেটের বিভাগীয় কমিশনার, মৌলভীবাজারের জেলা প্রশাসকসহ উর্ধ্বতন সরকারি কর্মকর্তারা বিদ্যালয়টি পরিদর্শন করেছেন। বিদ্যালয়টি উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেহা মাহমুদ বলেন, ‘আমাদের বিদ্যালয়টি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় গত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে শতভাগ পাস করে আসছে। শিক্ষকেরাও নৈমিত্তিক ছুটি ভোগ করেছেন কম। বিদ্যালয়ের পারিপার্শ্বিক পরিবেশও ভালো। আমরা ভবিষ্যতে এ স্বীকৃতি ধরে রাখতে চাই।’
সিলেট বিভাগের সাবেক শ্রেষ্ঠ এসএমসি সভাপতি মো. সানোয়ার হোসেন বলেন, মৌলভীবাজারের জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষা অফিসার, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, সুশীল সমাজ, অভিভাবকসহ সকলের পরামর্শ ও সহযোগিতায় বিদ্যালয়টি এ পর্যায়ে এসেছে।
কমলগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোশারফ হোসেন বলেন, বিদ্যালয়ের কর্মকান্ড বিবেচনা করে জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন



মানুষের বুদ্ধিমত্তা ও অনুভূতি

বায়েজীদ মাহমুদ ফয়সল : মানুষের...

বিশ্ব জয় করে সিলেটে ফিরলেন সাকিব

এই প্রথম বিশ্ব চ্যাম্পিয়ন হলো...