কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

,
প্রকাশিত : ১৮ মার্চ, ২০২১     আপডেট : ১ বছর আগে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে মহানগরীর কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১৭ মার্চ বুধবার বিকাল ৩টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌরা ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয় পরিচালনা এডহক কমিটির সভাপতি মুহিব উস সালাম রিজভী বলেন, জাতি আনন্দের সাথে এই দিবসটি উদযাপন করছে। তিনি বলেন, বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী এবং শ্রেষ্ঠ সন্তান। আজ তার ১০১ তম জন্মশতবার্ষিকীতে বিদ্যালয়ের পরিচালনা কমিটি সহ শিক্ষক শিক্ষার্থীবৃন্দ গভীর শ্রদ্ধা নিবেদন করছে। রিজভী বলেন, বাংলায় বঙ্গবন্ধু জন্মে ছিলেন বলে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেষ্ঠায় বাংলাদেশ আধুনিক রাষ্ট্রে পরিণত হয়েছে। সে জন্য জাতি মাথা উঁচু করে দাঁড়াতে পারছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর মহান আদর্শে উজ্জ্বীবিত হয়ে দেশের ভাবমূর্তি আগামীতে এগিয়ে নিতে হবে।
সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট সিটি কর্পোরেশনের ১৬, ১৭ ও ১৮ নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহান আরা বেগম, সিলেট সদর উপজেলা শিক্ষা অফিসার গোলাম রব্বানী, বিদ্যালয়ের সহকারি শিক্ষক সামসুল ইসলাম, সহকারি শিক্ষক সালমা বেগম, সহকারি শিক্ষক জোহরা আক্তার খানম, সহকারি শিক্ষক রত্না বেগম, অভিভাবক সদস্য সুফিয়া বেগম, শিক্ষার্থী নাজমিন আক্তার ও মাসরাহ প্রমুখ। সভায় বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা আবৃত্তি করেন আরিফা ও শোভা। গান পরিবেশন করেন প্রত্যুষা, রেশমি, মাহা বিষ্ণুতা, যোগমায়া, মহামায়া।
সভার অনুষ্ঠান পরিচালনা করেন সহকারি শিক্ষক মৌসুমি সাংমা, সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন সহকারি শিক্ষক মৌসুমী দেব, কোরআন তেলাওয়াত করেন সুফিয়া বেগম।


আরও পড়ুন

সাইফুরকে বহিস্কার করলো অনলাইন প্রেসক্লাব

 সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক...

যুক্তরাজ্য প্রবাসী আবু সালেহ ইয়াহইয়ার উদ্যোগে নগদ অর্থ বিতরণ

 সিলেটের কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ ইউনিয়নের...

হতাশার মধ্যে নতুন চাপে বিএনপি

 এক্সপ্রেস ডেস্ক :-বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতিতে...