কানাডা বাংলাদেশ এডুকেশন ট্রাস্টের প্রধান সমন্বয় কারীর জালালাবাদ কলেজ সিলেটে শুভা গমণ

প্রকাশিত : ১১ ডিসেম্বর, ২০১৯     আপডেট : ৭ মাস আগে

নগরীর সোবহানী ঘাটস্থ জালালাবাদ কলেজ সিলেট এর উদ্যোগে প্রিন্সিপাল প্রফেসর আব্দুল বাকী চৌধুরীর সভাপতিত্বে কলেজের হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডা বাংলাদেশ এডুকেশন ট্রাস্টের (ঈইঊঞ)বাংলাদেশের প্রধান সমন্বয়কারী, বৃটেনের সরকারি কর্মকর্তা ও সিলেট জজ কোর্টেও সাবেক বিচারক যুক্তরাজ্য প্রবাসী আব্দুল মতিন ।
প্রধান অতিথি মতিন কলেজ শিক্ষার্থীদেও উদ্দেশ্যে বিভিন œমনীষীদেও উদাহরণ তুলে ধওে ও প্রেরণা মূলক বক্তব্য প্রদান করে বলেন,ছাত্র ছাত্রীদের মেধা বিকাশের পাশাপাশি নৈতিক শিক্ষা ও আচরণ অভ্যাসে পরিণত করার তাগিদ দেন এবং অহংবোধ মনোভাব পোষণনাকরার জন্য টাটা গ্রুপের চেয়ারম্যান ও অমিতাভবচ্চন এর বিমানের ঘটনা তুলে ধরেন। তিনি এপিজে আব্দুল কালামের একটি উক্তি তুলে ধওে শিক্ষার্থীদেও আরো কঠোর পরিশ্রমী ও অধ্যবসায়ী হয়ে প্রযুক্তির ভালোদিক গ্রহণ কওে নিজেকে তৈরির পাশাপাশি, মাঝে মধ্যে আশানুরু পফলা ফলনা হলে ভেঙ্গে নাপড়ে সামনেদিকে অগ্রসরহ ওয়ার আহবান জানান।
প্রতি বছরের ন্যায় এবার ও কানাডা বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট কর্তৃক বাংলাদেশের প্রায় ৪৬টি জেলার ৬৭টি কলেজে ৫জন কওে শিক্ষার্থী নির্বাচন সম্পন্নকরার বিষয়টি তিনি নিশ্চিত করেন।
সভাপতির বক্তব্যে প্রফেসর বাকী চৌধুরী সিবিইটি কর্তৃক এবার ও জালালাবাদ কলেজকে নির্বাচন করায় ধন্যবাদ জানিয়ে বলেন তাদেরকার্যক্রম নিঃসন্দেহে বাংলাদেশের মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদেও আলোক বর্তিকা হিসেবে কাজ করবে।
সহকারী অধ্যাপক মোহাম্মদ ঈমান আলীরপ রিচালনায় বক্তব্য রাখেনসহঃঅধ্যাপক ছায়েম আহমদ চৌধুরী, আরো উপস্থিত ছিলেন সহঃঅধ্যাপক আয়েশা বেগম, প্রভাষক সালমা, তাহমিনা পারভিন,ফাহিমা সুলতানা, জান্নাতুল ফেরদৌস তৃষ্ণা, মাহমুদুল হাসান বান্না, ফারুক আহমদ, সাইফুর রহমান, ইশরাক জাহান, নুসরাত জাহান,সুফিয়া ফেরদৌস প্রমূখ।

আরও পড়ুন

শুধু ডাকাত নয়, ধর্ষকও

মৌলভীবাজারের কুলাউড়া থানা পুলিশের হাতে...

জাতীয় ঐক্যফ্রন্ট সংলাপে যাবে : মির্জা ফখরুল

নির্বাচন কেন্দ্রীক এজেন্ডা থাকলেই জাতীয়...

ড. এ. কে. মোমেনের সমর্থনে মেজরটিলায় মতবিনিময়

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে...