করোনা : মৃত্যু ২৮, নতুন আক্রান্ত ১৭৬৪

প্রকাশিত : ৩০ মে, ২০২০     আপডেট : ১ মাস আগে

কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে মারা গেছেন ২৮ জন, নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৬৪ জন এবং সুস্থ হয়েছেন ৩৬০ জন। ফলে এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬১০ জন। অন্যদিকে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৬০৮। মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন। আক্রান্তের সংখ্যা বিশ্বে ২১তম দেশ বাংলাদেশ।

শনিবার (৩০ মে) বেলা ২টা ৩০ মিনিটে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। বুলেটিনে ভিডিও কনফারেন্সে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

বুলেটিনে আরো জানানো হয়, দেশে এখন পর্যন্ত করোনা পরীক্ষার জন্য নতুন একটি বেসরকারি ল্যাবসহ মোট ল্যাবের সংখ্যা ৫০টি। আজ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৯৮৭ জনের। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৯৭ হাজার ৫৪ জনের। আজ করোনায় নিহত ২৮ জনের মধ্যে ২৫জন পুরুষ এবং ৩ জন নারী। এদের মধ্যে ঢাকায় ১৮ জন, চট্টগ্রামে ৭ জন, রংপুরে ২ জন এবং সিলেটে ১ জন মারা গেছেন।

দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর আনুপাতিক হার ১.৩৭ এবং সুস্থ হওয়ার আনুপাতিক হার ২১.০২%।

জন হফকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্যানুসারে আজ দুপুর ২টা ৫০ পর্যন্ত সারা বিশ্বে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৫৯ লাখ ৪১ হাজার ৯৯২। অন্যদিকে মারা গেছে ৩ লাখ ৬৫ হাজার ৫১ জন।

আরও পড়ুন