করোনা ভাইরাসে আরেকজনের মৃত্যু:২৪ ঘন্টায় নতুন কেউ শনাক্ত হয়নি

প্রকাশিত : ২৫ মার্চ, ২০২০     আপডেট : ৬ দিন আগে  
  

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আইইডিসিআর। এনিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫-এ। তবে নতুন করে কেউ কোভিড-১৯ রোগে আক্রান্ত হননি।

বুধবার (২৫ মার্চ) দুপুরে মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) কার্যালয় থেকে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

ব্রিফিংয়ে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে নাগরিকদের করণীয়ও তুলে ধরেন তিনি। । তিনি আরও জানান, এ পর্যন্ত সারাদেশে সারাদেশে ৭৯৪ জনের করোনা ভাইরাস পরীক্ষা করা হয়েছে। বিভাগীয় সদরের মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

করোনার বিস্তাররোধে এরই মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। বন্ধ করে দেওয়া হয়েছে সকল বিপনি বিতান ও ব্যবসা প্রতিষ্ঠান।

সংক্রমণরোধে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি সব ধরনের প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার।

বন্ধ করে দেয়া হয়েছে বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরনের গণপরিবহন। এ কার্যক্রমে স্থানীয় প্রশাসনকে সহায়তার জন্য দেশের সব জেলায় মোতায়েন করা হয়েছে সশস্ত্র বাহিনী।

আরও পড়ুন



অগ্রদূত ছাত্র পরিষদের মেধাভিত্তিক বৃত্তি পরীক্ষা সম্পন্ন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: ছাত্র-ছাত্রীদের মেধাবিকাশ...

প্যানেল মেয়র হলেন লিপন, শাহনাজ ও উজ্জল

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) প্যানেল...