করোনা আক্রান্ত ছিলেন খালেদার উপদেষ্টা এম এ হক

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২০     আপডেট : ১ মাস আগে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সিলেট জেলা ও মহানগর বিএনপির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী এম এ হক করোনায় আক্রান্ত ছিলেন।

শুক্রবার (৩ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় শুক্রবার (৩ জুলাই) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে (৩০ জুন) বিকেলে নিউমোনিয়া ও করোনার উপসর্গ নিয়ে বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম এ হক সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১ জুলাই) রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে স্থানান্তর করা হয়। এরপর শুক্রবার (৩ জুলাই) সকাল সাড়ে ১০ টায় এম এ হক মারা যান।

শুক্রবার বিকেল পৌনে ৬টায় সিলেট জেলা ও মহানগর বিএনপির একাধিকবারের সাবেক সভাপতি এম এ হকের প্রথম জানাজা নগরের হজরত মানিকপীর (র.) গোরস্থানে এলাকায় অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে লাশ তার গ্রামের বাড়ি বালাগঞ্জের গহরপুর এলাকার কলুমা গ্রামে নিয়ে যাওয়া হয়। রাত সাড়ে ৮টায় সেখানে দ্বিতীয় দফায় জানাজা শেষে মায়ের কবরের পাশে তাকে চিরনিদ্রায় দাফন করা হয়। এ দফায় অনুষ্ঠিত জানাজায় করোনার ভয়কে উপেক্ষা করে নানা শ্রেণিপেশার বিপুল সংখ্যক মানুষের ঢল নামে।

আরও পড়ুন