কমিউনিটি নেতা ক্যারলের সর্বশেষ অবস্থা জানালেন তাইসির মাহমুদ

প্রকাশিত : ৩১ মার্চ, ২০২০     আপডেট : ২ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: যুক্তরাজ্যে কমিউনিটি নেতা গোলাপগঞ্জের আবদুল মুনিম জাহেদি ক্যারল শারিরীক অবস্থার একটু উন্নতি হয়েছে তিনি দোয়া কামনা করেছেন। এনিয়ে সাংবাদিক তাইসির মাহমুদের মঙ্গলবার রাত পৌনে এগারোটায় প্রদত্ত ফেইস বুক ষ্ট্যাটার্স হুবহু তুলে ধরা হলো। আধঘণ্টা আগে ক্যারল ভাইয়ের সাথে টেক্সট বিনিময় হলো। তাঁর অবস্থা মোটামুটি ভালো। তবে এখনো বুক ও গলা ব্যাথা। শ্বাস কষ্টে ভুগছেন। জানালেন, দিনের বেলা কিছুটা ভালো থাকলেও সন্ধ্যা হতেই অবস্থা খারাপ হয়ে যায়।

গতকাল সোমবার বিকেলে তাঁর ছেলে রাফি একটি টেক্সট ম্যাসেজ দিয়েছিলেন। এতে তিনি জানান, “সকালে অ্যাম্বুলেন্স নিয়ে একজন নার্স এসে বাবার শারীরিক পরীক্ষা নিরীক্ষা করেছেন। নার্স জানিয়েছেন, তাঁর ব্লাড প্রেসার, শ্বাস-প্রশ্বাস, ব্লাডসুগার স্বাভাবিক আছে। তবে টেম্পারেচার একটু বেশি। প্রায় ৩৮.৯ ডিগ্রী। কাশির কারণেই শ্বাসকষ্ট বেশি হচ্ছে। তাঁকে সেলফ আইসোলেশনে থাকতে হবে। প্রতিদিন কমপক্ষে ৬/৮ গ্লাস গরম পানি খেতে হবে। সময় সময় প্যারাসিটামল খেতে হবে। কোনো ধরণের এন্টিবায়োটিক খাওয়া যাবেনা, কারণ এসব ভাইরাল ইনফেকশনে এন্টিবায়োটিক কোনো কাজ করে না।

টেক্সট ম্যাসেজে রাফি আরো লিখেন, “বাবার অসুস্থতার খবর পেয়ে যাঁরা তাঁর সাথে যোগাযোগের চেষ্টা করেছেন তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি এখনও কথা বলতে পারছেনা, তাই আপাতত ফোন না করে শুধু দোয়া করতেই অনুরোধ করেছেন। আর এখনও চূড়ান্ত কোনো পরীক্ষা হয়নি, তাই তিনি করোনা আক্রান্ত কিনা শতভাগ নিশ্চিত করে বলা যাচ্ছে না।”

প্রসঙ্গত: ক্যারল ভাই সর্বশেষ গত ১৮ মার্চ বুধবার রাতে লন্ডন মুসলিম সেন্টারের সেমিনার রুমে কাউন্সিল অব মস্ক টাওয়ার হ্যামলেটস আয়োজিত একটি বৈঠকে অংশগ্রহণ করেন। ওই সভায় তাঁর সাথে আমার সর্বশেষ দেখা হয়। সভায় করোনাকালীন সময়ে মসজিদগুলো বন্ধ রাখার ব্যাপারে আলোচনা হয়।

ক্যারল ভাইয়ের সাথে দীর্ঘদিনের সম্পর্ক। বিশ্বের বিভিন্ন দেশে একসঙ্গে ট্যুরে গিয়েছি। এক কথায় তিনি একজন চমৎকার প্রাণবন্ত মানুষ। সবসময়ই নিজেকে কমিউনিটির কাজে ব্যস্ত রাখেন। আল্লাহ তায়ালার কাছে একান্ত প্রার্থনা, তিনি যেন এই কঠিন সময়ে তাঁকে শান্তি দেন এবং সুস্থ করে স্বাভাবিক জীবনে ফিরেয়ে আনেন। আমিন।

আরও পড়ুন



পাঠকের আকুতি

শাহ্ কামাল আহমদ বাস্তবতা বড়ই...

দোয়ারাবাজারে ভারতীয় গরুসহ চোরাই মালামাল আটক

২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবি...

সাংবাদিকতা পেশার বিকাশ সাধনে সিলেট প্রেসক্লাবের ভূমিকা অনন্য

সিলেট এক্সপ্রেস ডেস্ক: কমনওয়েলথ জার্নালিস্ট...