সাইক্লোন অনলাইনে সহায়তার হাত প্রসারিত করেছে -মেয়র আরিফ

প্রকাশিত : ১৪ মে, ২০২০     আপডেট : ২ সপ্তাহ আগে  
  

কবি সাহিত্যিক সাংবাদিকদের জন্য সাইক্লোন এর অনলাইনে সহায়তার উদ্যোগ সত্যিই প্রশংসনীয়
–মেয়র আরিফুল হক চৌধুরী
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন বিশ্বব্যাপি করোনা মহামারীর সময়ে সকল পেশার লোকজনকেই সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে। কবি, সাহিত্যিক সাংবাদিকদের আমরা সমাজের বিবেক হিসেবে আলাদা সম্মানের চোখে দেখি। তাঁদের পাশে সাইক্লোন সম্মানের দিকটা বিবেচনায় নিয়ে অনলাইনে সহায়তার হাত প্রসারিত করেছে, যা আমার কাছে খুবই ভাল লেগেছে। মেয়র বলেন সাইক্লোন এর বেশ কয়েকটি কার্যক্রমে অংশগ্রহণ থেকে বুঝতে পেরেছি তাঁরা সত্যিকারের সমাজ উন্নয়নে কাজ করে চলেছে। তিনি সাইক্লোনের সকল কাজে সহায়তার আশ্বাস দেন। সামাজিক, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন সাইক্লোন কেন্দ্রীয় সংসদ, সিলেট এর উদ্যোগে অনলাইনে সহায়তা বিতরণ কার্যক্রমের সমাপনী পর্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী একথা বলেন।

সাইক্লোন সভাপতি বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক ও দৈনিক সিলেটের ডাক এর প্রাক্তন স্টাফ রিপোর্টার জাবেদ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট ছড়াকার আব্দুস সাদেক লিপন এর পরিচালনায় ১৪ মে সকাল সাড়ে ১০টায় কুমারপাড়ায় মেয়র কার্যালয়ে সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ও গল্পকার সেলিম আউয়াল, ফটো জার্ণালিস্ট এসোসিয়েশন, সিলেট বিভাগীয় কমিটির সদ্য প্রাক্তন সভাপতি আব্দুল বাতিন ফয়সল। এসময় উপস্থিত ছিলেন সিলেট অনলাইন জার্ণালিস্ট এসোসিয়েশান এর সভাপতি আব্দুল মুহিত দিদার, মেয়র মহোদয়ের ব্যক্তিগত কর্মকর্তা সুহেল আহমদ ও মুহিবুল ইসলাম ইমন, সাংবাদিক আব্দুল মুমিন ইমরান, সাব্বির আহমদ প্রমুখ।
মেয়র বলেন কবি সাংবাদিক, সংগঠকদের পাশাপাশি এ দফায় ইমাম, মুয়াজ্জিন, হাফেজ, পুরোহিত ও ক্ষুদ্র পেশাজীবি কয়েকজনকে ধর্ম বর্ণ নির্বিশেষে সাইক্লোনের সহায়তার এ প্রচেষ্টা সাধুবাদ পাওয়ার দাবী রাখে।
সাইক্লোন এর প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ও গল্পকার সেলিম আউয়াল বলেন ১৯৮০ সালে সাইক্লোন যাত্রা শুরু করে। ৪০ বছরের অধিক সময়ের পথচলায় সাইক্লোন ফ্রি ফ্রাইডে ক্লিনিক, শিক্ষা বৃত্তি, গরীব অসহায় মানুষদের মধ্যে নলকূপ, সেলাই মেশিন, ঢেউটিন বিতরী, সাহিত্য আসরসহ নানা কার্যক্রম পরিচালনা করেছে।
সাইক্লোন সভাপতি ব্যাংকার, সাংবাদিক ও ক্রীড়া সংগঠক জাবেদ আহমদ বলেন দেশে বিদেশের সাইক্লোন সদস্য ও শুভানুধ্যায়ীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে সহায়তা ফান্ড রাইজিং লক্ষ্যমাত্রা অতিক্রম করতে সমর্থ হয়। সাউথ ম্যানচেস্টার কমিউনিটি ট্রাস্ট, ইউ,কে সহায়তা ফান্ডে ২০ হাজার টাকা প্রদান করে। তিনি তাঁদেরসহ সকলকে সাইক্লোনের পক্ষ হতে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
সাইক্লোন সেক্রেটারি এডভোকেট আব্দুস সাদেক লিপন সাইক্লোন সহায়তা ফান্ড রাইজিং এ অংশ নেয়ায় সাউথ ম্যানচেস্টার কমিউনিটি ট্রাস্ট, ইউ কের চেয়ারপারসন এনামুল হকসহ দেশ বিদেশের সকল দাতাদের ধন্যবাদ জানান।
সাইক্লোন এর পরিচালক – প্রচার ও প্রকাশনা সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল বলেন সাইক্লোনের অনলাইনে সহায়তা বিতরণ সিলেটের মিডিয়ার লোকজনসহ সকলের কাছে সমাদৃত ও প্রশংসিত হচ্ছে।
উল্লেখ্য ২০ দিনে সাইক্লোন সহায়তা ফান্ড রাইজিং এ মোট ২ লক্ষ ২৫ হাজার ৪০৯ টাকা জমা হয়। দু দফায় ৩৭ জন সাংবাদিক, ১৫ জন ফটো সাংবাদিক, ২৪ জন কবি সাহিত্যিক, ২ জন সাংস্কৃতিক কর্মী, ক্রীড়াঙ্গনের ৬ জন, সংগঠক ১০ জন, ইমাম,মোয়াজ্জিন,হাফেজ ৮জন, পুরোহিত ২জন, ক্ষুদ্র পেশাজীবি ৭জন, অসহায় পরিবার ১৯ জন, চিকিৎসার জন্য ২ জন মোট ১৩২ জনের মধ্যে ২ লক্ষ ২১ হাজার টাকা বিতরণ করা হয়।

আরও পড়ুন