কবি বাসিত মোহাম্মদের মৃত্যুতে সিসিকের পাঁচ জনকে শোকজ

,
প্রকাশিত : ২২ ডিসেম্বর, ২০২০     আপডেট : ১ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক সিলেট নগরীর আম্বরখানায় নির্মাণাধীন খোলা ড্রেনে পড়ে খ্যাতিমান কবি, ছড়াকার ও সাবেক শিক্ষক নেতা আব্দুল বাসিত মোহাম্মদের অনাকাঙ্খিত মৃত্যুর ঘটনায় পাঁচ জনকে শোকজ করা হয়েছে।

এ ঘটনায় সংশ্লিষ্ট শাখার নির্বাহী প্রকৌশলী ও ঠিকাদারসহ পাঁচ জনকে শোকজ করেছে সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ। এর আগে একটি তদন্ত কমিটি গঠন করে সিসিক।

শোকজপ্রাপ্তরা হলেন, সিসিকের সংশ্লিষ্ট কাজের নির্বাহী প্রকৌশলী শামসুল হক, সহকারী প্রকৌশলী রজি উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী দেবপ্রদ দাস, একজন কার্যসহকারী ও ঠিকাদার অরবিন্দ পাল।
এই পাঁচ জনকে ৩ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান।

তিনি বলেন, তাদের প্রত্যাহার করা হয়নি। শুধু শোকজ করা হয়েছে। ঘটনাস্থলসহ বিভিন্ন ড্রেনের অবস্থা এমন কেন-এ বিষয়ে তিন কার্যদিবসের মধ্যে এই পাঁচ জনকে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করা হয়েছে।

এর আগে কবি বাসিত মোহাম্মদের মৃত্যুর পর সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা বিজন কুমার সিংহকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এ কমিটির অপর দুই সদস্য ছিলেন সিসিকের নির্বাহী প্রকৌশলী আলী আকবর ও পরিচ্ছন্ন শাখার কর্মকর্তা হানিফুর রহমান।

কমিটির তদন্তের স্বার্থে সংশ্লিষ্ট শাখার নির্বাহী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলী, কার্যসহকারী ও ঠিকাদারকে শোকজ করা হয়েছে বলেন জানালেন নূর আজিজুর রহমান।

তদন্তে তাদের গাফিলতির প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কি-না এমন প্রশ্নের জবাবে নূর আজিজুর রহমান বলেন, সে বিষয়ে আলোচনা করে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর সন্ধ্যায় সিলেট নগরীর আম্বরখানার হুরায়রা ম্যানশনের সামনে সিলেট সিটি করপোরেশন কর্তৃক নির্মাণাধীন ড্রেনে পড়ে কবি আব্দুল বাসিত মোহাম্মদের পেটের মধ্যে রড ঢুকে যায়। এ সময় তিনি গুরুতর আহত হন।

পরে সংকটাপন্ন অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দু’দিন এমএজি ওসমানী হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন থাকার পর ১০ ডিসেম্বর সকালে তিনি না ফেরার দেশে পাড়ি জমান।


আরও পড়ুন

বিত্তবানদের সহায়তায় বাঁচতে চায় ৫বছরের শিশু সৃজন

 সিলেট এক্সপ্রেস ডেস্ক : বিত্তবানদের সহায়তা...

পবিত্র ঈদুল আযহা বুধবার

 পবিত্র ঈদুল আযহা বুধবার। করোনাভাইরাস...