কবি কাউছার জাহান লিপির পাতাবাহার মন কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি, ২০২০     আপডেট : ৫ মাস আগে

ইফতেখার শামীম-
কবি, গবেষক ও অধ্যাপক নৃপেন্দ্রলাল দাশ বলেছেন, পাতাবাহার কাব্যগ্রন্থের কবিতাগুলো উপলব্ধির চেতনায় সমৃদ্ধ। কবি কাউছার জাহান লিপির ভালোবাসা প্রকাশের ব্যঞ্জনাময় ভাষা, কল্পনা করার দূর্দান্ত ম্যাজিক এবং প্রকৃতিকে তাকিয়ে দেখার চমৎকার ক্ষমতায় তার কবিতাগুলো পেয়েছে ব্যাতিক্রমতা। বাবার প্রতি ভালোবাসার বহি:প্রকাশ তার কবিতায় গভীর মমত্ববোধের সাথে উঠে এসেছে। পাঠক বইটি পাঠে ঋদ্ধ হবেন।
কবি কাউছার লিপি’র পাতাবাহার মন কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
আজ বুধবার সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে প্রথম আলো বন্ধুসভা বইমেলার দ্বাদশ দিনে বইমেলা মঞ্চে লালশির গ্রন্থালয় থেকে প্রকাশিত কবি কাউছার জাহান লিপির প্রথম কাব্যগ্রন্থ পাতাবাহার মন এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
লালশির গ্রন্থালয়ের প্রকাশক কবি আহমাদ সালেহ’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রূপালী ব্যাংকের জোনাল হেড ডিজিএম মো. নোমান মিয়া, লেখক ও ব্যাংকার পার্থ তালুকদার।
কবি কাউছার জাহান লিপি তার অনভূতি ব্যক্ত করার সময় বলেন, আমি মূলত একজন একনিষ্ঠ পাঠক। পাঠকের সাথে আমার বন্ধন পাঠক হিসেবেই হোক। তবুও পাঠক যদি আমাকে কবি হিসেবে গ্রহণ করেন, তাতে আমার একজনমের স্বার্থকতা।
কবি কাউছার জাহান লিপি’র পাতাবাহার মন কাব্যগ্রন্থের ফ্ল্যাপে কবি কালাম আজাদ লিখেছেন, পাতাবাহার মন কাব্যের পান্ডুলিপি পড়তে পড়তে আমার চিত্তে অপার মুগ্ধতা। এই কবির কালোত্তীর্ন সাফল্য কামনা করছি।
উল্লেখ্য যে পাতাবাহার মন বইটি অমর একুশে বইমেলায় লিটলম্যাগ চত্বরে বুননের স্টলে, সিলেট বইমেলায় মারুফ লাইব্রেরীতে এবং দেশজুড়ে পাওয়া যাবে রকমারি ডটকমে।

আরও পড়ুন

জেলা যুবলীগের সম্মেলনকে সামনে রেখে জরুরী সভা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট জেলা...

সড়ক দূর্ঘটনায় ২জন নিহত সিলেট ষ্টেশন ক্লাব লি; এর শোক

সিলেট ষ্টেশন ক্লাব লিমিটেডের তরুণ...

রাগীব রাবেয়া মেডিকেল কলেজের নিহত নেপালি শিক্ষার্থীদের স্মরণ

নেপালের কাঠমুন্ডুতে অবস্থিত ত্রিভুবন আন্তর্জাতিক...