ওসমানী বিমানবন্দরে বিশেষ সতর্কতা

প্রকাশিত : ২১ জানুয়ারি, ২০২০     আপডেট : ৬ মাস আগে

চীনের ‘রহস্যময় প্রাণঘাতী’ নতুন এক করোনা ভাইরাস ঠেকাতে সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষ নানা পদক্ষেপ নিয়েছে।

সম্প্রতি চীনের বিভিন্নস্থানে দ্রুত ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। আকাশ পথে যাত্রী গমনাগমনের ফলে অন্য দেশেও এ ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। সিলেটের সঙ্গে চীনের সরাসরি ফ্লাইট না থাকলেও বাড়তি সতর্কতার জন্য স্বাস্থ্য বিভাগের সঙ্গে সমন্বিত পদক্ষেপ নেয়া হয়েছে ওসমানী বিমানবন্দরে।

ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ বলেন, চীনের সঙ্গে সিলেটের সরাসরি ফ্লাইট নেই। সেখান থেকে কেউ এলে ঢাকা হয়ে আসতে হয়। তবে ভাইরাস এলার্মিংয়ের কারণে স্বাস্থ্য বিভাগের সঙ্গে সমন্বয় করে পদক্ষেপ নেয়া হচ্ছে।

ভাইরাসটির প্রকৃতি সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ধারণা, কোনো প্রাণীই ভাইরাসটির উৎস। এটি নাক, সাইনাস বা গলার উপরিভাগ ও ফুসফুসে বড় ধরণের সংক্রমণ ঘটায়। রেসপিরেটরি লক্ষণ ছাড়াও জ্বর, কাশি, শ্বাস-প্রশ্বাসের সমস্যাই মূলত প্রধান লক্ষণ। বেশিরভাগ করোনা ভাইরাসই বিপজ্জনক নয়, তবে অপরিচিত এ ভাইরাস ভাইরাল নিউমোনিয়াকে মহামারির দিকে ঠেলে দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. নুরে আলম শামীম বলেন, ওসমানী বিমানবন্দরে সব সময়ই স্বাস্থ্য বিভাগের একটি টিম কাজ করে। তবে চীনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় আরও সতর্ক রয়েছি আমরা। মঙ্গলবার সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য কর্মকর্তা সিরাজাম মুনির বিমানবন্দর পরিদর্শন করেছেন বলেও জানিয়েছেন তিনি।প্রকাশিত: ০৯:৫০ পিএম, ২১ জানুয়ারি ২০২০ সুত্র জাগো নিউজ২৪ডটকম

আরও পড়ুন

স্কুলে বার্ষিক পরীক্ষার সিদ্ধান্ত সরকার দেবে

একাদশ থেকে দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণের...

জাতিসংঘ জলবায়ু সম্মেলনে সিলেট প্রেসক্লাব সেক্রেটারী

জাতিসংঘের আমন্ত্রণে বিশ্ব জলবায়ু সম্মেলনে...