ওবায়দুল কাদেরের সাথে সিসিক মেয়রের সাক্ষাৎ

প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর, ২০১৯     আপডেট : ৪ মাস আগে  
  

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

বৃহস্পতিবার সন্ধ্যায় সার্কিট হাউসে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী মন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।

এসময় মেয়র নগরীর উন্নয়ন ও সিলেট ভোলাগঞ্জ বাইপাস সড়ক ‘বাদাঘাট-এয়ারপোর্ট’ রোড ট্রাক চলাচলে উপযোগী করে চালু করার দাবি জানিয়ে একটি লিখিত চিঠি তার হাতে তুলে দেন। মন্ত্রী এসময় মেয়র আরিফুল হক চৌধুরীকে দ্রুত এ সড়কটি মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করার আশ্বাস দেন।

বিশ্বমানের নগর গড়তে হলে বিনিয়োগ ও কাজে গতিশীলতার পাশাপাশি নাগরিক সমর্থন ও মন্ত্রণালয়ের সহায়তা প্রয়োজন উল্লেখ করে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী মন্ত্রীর কাছে দেয়া চিঠিতে সিলেটকে বাংলাদেশের আধ্যান্তিক রাজধানী ও একটি পর্যটন নগরী উল্লেখ করেন। বলেন, এখানে প্রতিদিন দেশী-বিদেশী পর্যটকরা বেড়াতে আসেন। ভোলাগঞ্জ থেকে হাজার হজার পাথর বোঝাই ট্রাক দেশের বিভিন্ন প্রান্তে পরিবহন করছে। এসব ট্রাক নগরীতে প্রবেশ করায় জানযটের পাশাপাশি পানির লাইন ও সড়ক মারাত্মক ক্ষতিগ্রস্থ হচ্ছে। ফলে এই সড়ক দিয়ে বিমানবন্দরে যাতায়াতকারী সাধারণ মানুষের পাশাপাশি ভিভিআইপি ও ভিআইপিদের যাতায়াতেও ব্যাঘাত সৃস্টি হচ্ছে।

মেয়র বলেন, ২০১৮ সালের ১৫ মার্চ পিইসি’র সভায় বাদাঘাট-এয়ারপোর্ট বাইপাস সড়কটি ৬ লেনে উন্নীত করার বিষয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ প্রয়োজনীয়তা খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবেন মর্মে সিদ্ধান্ত হয়। এমতাবস্থায় মেয়র আরিফুল হক চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে উক্ত সড়কটি ছয় লেন কিংবা চার লেনে উন্নীত না হওয়া পর্যন্ত দ্রুত ট্রাক চলাচলে উপযোগী করে চালু করার ব্যবস্থা গ্রহনে সুদৃষ্টি কামনা করেন।

এসময় সাবেক শিক্ষামন্ত্রী ও সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী সহ সড়ক, মহাসড়ক বিভাগের উর্ধতন কর্মকর্তা, প্রশাসনের কর্মকর্তারা ও সিসিকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



ছাতকে গাঁজাসহ বিক্রেতা গ্রেফতার

ছাতক প্রতিনিধিঃ ছাতকে গাঁজাসহ বিক্রেতা...

সিসি ক্যামেরার আওতায় নগর ভবন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সার্বিক নিরাপত্তা...

সিলেট রেঞ্জের ডিআইজি প্রিজনপার্থ গোপালের যত কুকীর্তি

রাজধানীর অভিজাত এলাকা ধানমন্ডির হাতিরপুলে...