এসজেএ-এর বিধবা ভাতা সনদ বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত : ২৭ জুন, ২০১৯     আপডেট : ৮ মাস আগে  
  

আব্দুস সোবহান ইমন :  সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞানকে পুুঁজি করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। অর্জিত জ্ঞানের নিয়মিত চর্চা করতে হবে। তাহলে জীবনে সফল হওয়া সম্ভব। শুধু সেলাই প্রশিক্ষণ নয়, বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে আমাদের নতুন প্রজন্মকে আরো বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করতে হবে, তবেই সার্বিক উন্নতি সম্ভব।
দাতা সংস্থা ফ্রেন্ড অব খাসদবির-এর সহায়তায় সিলেট যুব একাডেমি পরিচালিত খাসদবির এডুকেশন ওয়েলফেয়ার এন্ড ডেভোলাপমেন্ট প্রকল্পের আওতায় ৭০ জন দরিদ্র বিধবাকে মাসিক ভাতা ও পোষাক তৈরি প্রশিক্ষাণীর্থীদেও মধ্যে সনদপত্র প্রদান কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আজ বৃহস্পতিবার নগরীর লাক্কাতুরাস্থ সিলেট সরকারী উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে বিধবা ভাতা প্রদান ও সনদ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সিলেট যুব একাডেমীর (এসজেএ)-এর নির্বাহী পরিচালক এ এইচ এম ফয়সাল।  যুব একাডেমীর সহকারী পরিচালক সাবিহা সুলতানার পরিচালনায় ও প্রাক প্রাথমিক শিক্ষা কেন্দ্রের শিক্ষক পারভেজ আহমদের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট এনজিও বিষয়ক ব্যুরো ও প্রধান মন্ত্রী কার্যালয়ের উপ-সচিব মোহাম্মদ আনোয়ার হোসেন, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়েল প্রধান শিক্ষক মো.জহুর আহমদ, সাস্কৃতিক ব্যক্তিত্ব এনামুল মূনীর।
প্রধান অতিথির বক্তব্যে আরিফুল হক চৌধুরী আরো বলেন, সিলেট নগরীতে প্রায় ১ হাজার বস্তি এলাকা রয়েছে এ সব এলাকায় বসবাস কারি ৬৮ হাজার শিশুকে সিলেট সিটি কর্পোরেশনের হেলথ কার্ডের আওয়তা নিয়ে আসা হচ্ছে। এতে করে বস্তি এলাকার শিশুদের জীবন মান উন্নয়ন ঘটবে বলে আমি আশ্বা করি।
অনুষ্ঠানের শেষে, মাসিক ভাতা ৭০০ টাকা করে ৭০ জন দরিদ্র বিধবাকে ভাতা ও ৩০ জন পোষাক তৈরি প্রশিক্ষণার্থীকে ১০ মাস ব্যাপী প্রশিক্ষণের পর সনদ পত্র ও উপকরণ বিতরণ করা হয়। বিশেষ মূল্যায়নের ভিত্তিতে ১ম, ২য় ও ৩য় স্থান প্রশিক্ষণার্থীকে সেলাই মেশিন উপহার প্রদান করা হয়।

আরও পড়ুন



বজ্রপাত : সচেতানতাই একমাত্র বিকল্প

রাজু আহমেদ : মহান আল্লাহ...

মদন মোহন কলেজ ছাত্রলীগের আনন্দ মিছিল

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশ ছাত্রলীগ...

সিলেট শাহজালাল মাজারে শেখ হাসিনা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: নির্বাচনী জনসভায়...