সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের ‘বাগানবাড়ি’ এবার নিলামে

প্রকাশিত : ২৬ জুন, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

বিগত জোট সরকারের আমলে সিলেট বিভাগ তথা দেশব্যাপী আলোচিত নাম ছিল মৌলভীবাজার সদর উপজেলার নিতেশ্বরের ‘বাগান বাড়ি’।

সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের ‘বাগানবাড়ি’ হিসেবে পরিচিত এই ‘দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা’ এবার নিলামে উঠছে।

আইএফআইসি ব্যাংকের ৮৭ কোটি ৫৬ লাখ ১৭ হাজার ৮৬২ টাকা পরিশোধ না করার দায়ে সোমবার (২৭ জুন) রিসোর্টটি নিলামে তোলা হবে।

সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ছেলে রিসোর্টটির ব্যবস্থাপনা পরিচালক এম নাসের রহমান নিলামের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমান এলাকায় আসলে এই বাগান বাড়িতে উঠতেন। ২০০১ সালে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াও এই বাড়িতে এসেছিলেন। সাইফুর রহমান একালায় থাকলে সরগরম থাকত বাগানবাড়ি। প্রশাসন এবং দলীয় নেতাদের সঙ্গে জরুরি বৈঠক এখানেই বসত। সাইফুর রহমান মারা যাওয়ার পর তার ছেলে এম নাসের রহমান এই বাগানবাড়িতে ২০১২ সালে ১ হাজার ৩৮৬ শতক জমিতে ৮৫ কক্ষবিশিষ্ট আন্তর্জাতিক মানের ‘দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা’ তৈরি করেন।

কিন্তু ব্যাংকের টাকা পরিশোধ না করায় দেশ-বিদেশের পর্যটকদের কাছে পরিচিত সেই ‘দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা’ নিলামে উঠছে। গত ৫ জুন একটি জাতীয় দৈনিকে এ সক্রান্ত একটি নিলাম বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

নিলাম বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানের ছেলে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম নাসের রহমান, এম কায়সার রহমান, এম শফিউর রহমান, মেয়ে সাইফা রহমান সিদ্দিকী ও এম নাসের রহমানের মেয়ে ফারহীন আমিরাহ রহমানের কাছে আইএফআইসি ব্যাংক ২০১৮ সালের ৩১ মার্চ পর্যন্ত সুদসহ ৮৭ কোটি ৫৬ লাখ ১৭ হাজার ৮৬২ টাকা ৭০ পয়সা পায়। ওই টাকা পরিশোধ না করায় ‘দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা’ নিলামে তোলার ঘোষণা দেয়া হয়। আগামী ২৭ জুন দুপুর সাড়ে ১২টায় পুরানা পল্টনে ব্যাংকটি প্রিন্সিপাল শাখায় দরপত্র খোলা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

১ হাজার ৩৮৬ শতক জমিতে ৮৫ কক্ষবিশিষ্ট আন্তর্জাতিক মানের ‘দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা’ বর্তমানে শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও দেশি কর্মকর্তা-কর্মচারীদের দক্ষ জনবল নিয়ে পরিচালিত হচ্ছে।

এ বিষয়ে আইএফআইসি ব্যাংকের প্রিন্সিপাল শাখার ম্যানেজার (ক্রেডিট) শফিউদ্দিন মিল্কি বলেন, ব্যাংকের পাওনা টাকা ফেরত পেতে ‘দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা’র নিলাম ডাকা হয়েছে। আগামী ২৭ জুন দরদাতাদের সামনে দরপত্র খোলা হবে। ব্যাংকের আইন বিভাগ বিষয়টি তদারকি করছে।

সূত্র জাগো নিউজ

পরবর্তী খবর পড়ুন : নবজাগরণের কবি ফররুখ আহমদ

আরও পড়ুন



প্রফেসর আলি আকবর খান ডলার স্যার আর নেই

প্রফেসর আলি আকবর খান ডলার...

শাবি প্রেসক্লাবের নতুন সভাপতি ইমরান সম্পাদক কবীর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়...