এমপি এহিয়ার সাথে বিড়ি শিল্পের প্রতিনিধিদের সৌজন্য স্বাক্ষাত

প্রকাশিত : ০৩ মে, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

বিড়ি শিল্পকে টিকিয়ে রাখার দাবিতে সিলেট অঞ্চলের কর্মরত বিভিন্ন বিড়ি শিল্পের প্রতিনিধিরা বুধবার রাতে সিলেট নগরীর ঝেরঝেরি পাড়াস্থ সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহিয়া চৌধুরী এহিয়ার সাথে সৌজন্য সাক্ষাত করেন। এসময় বিড়ি শিল্পের প্রতিনিধিরা কাতর হয়ে সংসদ সদস্যের কাছে জানান, আমরা অনেক কষ্ট করে বৌ বাচ্চা নিয়ে এই পেশার মাধ্যমে সংসার চালাতে হচ্ছে। কিন্তু বিড়ি শিল্পকে বন্ধ করতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত কঠোরভাবে পদক্ষেপ গ্রহণ করেছেন। যদি সেই বিষয়টিকে বাদ দিয়ে সিলেটের অসহায় শ্রমিকদের পরিবারের কথা চিন্তা করেন তাহলে বিড়ি শিল্পে কর্মরত অনেক পরিবার উপকৃত হবে। নতুবা এই শ্রমিকরা তাদের পরিবার পরিজন নিয়ে কি করবে? এসব বিষয়ে সংসদ সদস্যের মাধ্যমে দাবি তুলে ধরেন এবং বিষয়টি উর্ধ্বতন মহলে আলোচনার জন্য অনুরোধ জানান।
এর প্রেক্ষিতে সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহিয়া চৌধুরী এহিয়া বিড়ি শিল্প প্রতিনিধিদের আশ্বস্থ করে বলেন, আমি যতটুকু এ বিষয়ে উর্ধ্বতন মহলে আলাপ করার চেষ্টা করবো নিয়ম অনুসারে।
এসময় উপস্থিত ছিলেন বিড়ি শিল্প প্রতিনিধি মৃদুল কান্তি রায়, রামাকান্ত বারই, সাদেক হোসেন, রাজীব আহমদ, জাবেদ আলী, বাচ্চু রায়, খোকন মিয়া, সবুজ হোসেন, রুকনুজ্জামান, আবুল হোসেনসহ বিপুল সংখ্যক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন পাশাপাশি বিশ্বনাথ থেকে অনেক বিড়ি শিল্প শ্রমিকরা ও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

 

আরও পড়ুন



শাবিতে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ১৩ অক্টোবর

সিলেট এক্সপ্রেস ডেস্ক: শাহজালাল বিজ্ঞান...

সালুটিকরে গৃহবধু সালমা হত্যাকান্ড,

সিলেট শহরতলীর এয়ারপোর্ট থানার ছালিয়া...