এবার তারা উপাচার্যের বাসভবনের সামনের পুরো রাস্তা বন্ধ করে খাট ফেলে তাতে শুয়ে-বসে অনশন কর্মসূচি

Alternative Text
,
প্রকাশিত : ২৩ জানুয়ারি, ২০২২     আপডেট : ৪ মাস আগে

সিলেটএক্সপ্রেস     ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা গত বুধবার থেকে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন

এতদিন মাটিতে বিছানা পেতে শুয়ে-বসে অনশন করলেও এবার তারা উপাচার্যের বাসভবনের সামনের পুরো রাস্তা বন্ধ করে খাট ফেলে তাতে শুয়ে-বসে অনশন কর্মসূচি পালনের প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীরা। বিকাল সাড়ে ৩টার দিকে শিক্ষার্থীরা সেখানে দুটি খাট রাস্তায় ফেলতে দেখা যায়।

এদিকে, প্রথমে ২৪ জন শিক্ষার্থী অনশনে বসলেও একজনের বাবার অসুস্থতাজনিত কারণে তিনি বাড়ি চলে যান। পরে শনিবার (২২ জানুয়ারি) রাতে ২৩ জনের সঙ্গে আরও ৩ শিক্ষার্থী অনশনে যোগ দেন। অনশনরত এই ২৬ জনের মধ্য থেকে ১৬ জনের শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। বাকি ১০ জন উপাচার্যের বাসভবনের সামনে অনশরত। তবে তাদেরও শারীরিক অবস্থা ভালো নেই। প্রায় সবার শরীরে স্যালাইন পুশ করা হচ্ছে।

 

এদিকে, শাবির আন্দোলনরত শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রী দীপু মনিকে তাদের দাবি লিখিতভাবে দেবেন বলে জানিয়েছেন। তবে তাদের মূল দাবি উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ। এই দাবি না মানা পর্যন্ত তারা আন্দোলন থেকে সরবেন না।

উপাচার্য ইস্যুতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে শনিবার গভীর রাতে ভার্চুয়ালি বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী। বৈঠকে উপাচার্যের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত না এলেও দাবিগুলো লিখিতভাবে জমা দেয়ার পরামর্শ দেন তিনি। দীপু মনি আশ্বস্ত করেন, লিখিত দাবি পেলে সেগুলো সমাধানে উদ্যোগ নেবে সরকার।

আন্দোলনরত শিক্ষার্থীরা সাংবাদিকদের বলেন, ‘শিক্ষামন্ত্রী আমাদের দাবিগুলো লিখিতভাবে জমা দেয়ার কথা বলেছেন। এরপর আজ (রবিবার) আবার আমাদের সঙ্গে আলোচনা করবেন বলে জানিয়েছেন। আমরা সবার সঙ্গে আলোচনা করে বিকেলে মন্ত্রীর কাছে আমাদের প্রস্তাব জমা দেব এবং পরে প্রেস ব্রিফিং করে আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো।


আরও পড়ুন

যদি কোনদিন হারিয়ে যাই..

 বুরহান উদ্দিন আজিজুল: যদি কোনদিন...

নৌকা বিজয়ের লক্ষ্যে জেলা ও মহানগর জাসদের গনসংযোগ

 সিলেট এক্সপ্রেস ডেস্ক : একাদশ জাতীয়...

সাবেক মেয়র কামরান করোনাভাইরাসে আক্রান্ত

  আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী...

লিডিং ইউনিভার্সিটিতে খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

 সিলেট এক্সপ্রেস ডেস্ক: লিডিং ইউনিভার্সিটির...