এপ্রিলে সিলেট থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু হবে: মাহবুব আলী

প্রকাশিত : 26 October, 2019     আপডেট : ২ মাস আগে  
  

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আগামী এপ্রিল থেকে সরাসরি ইংল্যান্ড-আমেরিকাসহ আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালু করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী। এ জন্য বিমানবন্দরটিকে আরও আধুনিকায়ন করা হবে।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে হবিগঞ্জের বানিয়াচংয়ে বিথঙ্গল আখড়ায় এক আলোচনা সভায় প্রতিমন্ত্রী এ কথা জানান। এর আগে বিথঙ্গল আখড়ায় ভক্ত নিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

বিমান প্রতিমন্ত্রী বলেন, সিলেট থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু হলে এ বিভাগের মানুষ সরাসরি ফ্লাইটে বিদেশে যাতায়াত করতে পারবেন।

তিনি বলেন, দেশের পর্যটন শিল্পের বিকাশে মেগা প্রকল্প নেয়া হচ্ছে। ঢাকা-সিলেট মহাসড়কে পর্যটন মন্ত্রণালয়ের নিজস্ব পরিবহন থাকবে। যাতে বাইরে থেকে মানুষ এসে এখানে সহজে যাতায়াত করতে পারে।

মাহবুব আলী আরও বলেন, হবিগঞ্জের পর্যটন কেন্দ্রগুলোতে থাকার জন্য সুব্যবস্থা করা হবে। যাতে পর্যটকরা নিরাপদে থাকতে পারেন।

আখড়ার প্রধান সুকুমার মোহন্তর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শংকর পালের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবদুল মজিদ খান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রামচন্দ্র দাশ, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. নূরুল ইসলাম, রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী বেদময়ানন্দ মহারাজ, ইসকন মন্দিরের অধ্যক্ষ উদয় গৌর ব্রহ্মচারী প্রমুখ।

পরে বানিয়াচং উপজেলার ঐতিহ্যবাহী সাগড়দীঘিসহ বিভিন্ন পর্যটন কেন্দ্র পরিদর্শন করেন বিমান প্রতিমন্ত্রী।

আরও পড়ুন



সাবেক অর্থমন্ত্রী মুহিতের সিলেট সফর স্থগিত

সিলেট এক্সপ্রেস ডেস্ক: ঢাকায় সিটি...

শ্রেষ্ঠ নবী

সাদিক শামসুল: আরবের বুকে এলেন...