উন্নয়ন মেলায় উপচেপড়া ভিড়

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: উন্নয়নের অভিযাত্রায়, অদম্য বাংলাদেশ’ স্লোগান নিয়ে সিলেটসহ সারা দেশের জেলাসমূহে উন্নয়ন মেলা শুরু হয়েছে। গতকাল শুক্রবার ছিল মেলার দ্বিতীয় দিন।
সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে চলছে এই মেলা। মেলায় সরকারি-বেসরকারী প্রতিষ্ঠানের সেবা স্টলসহ বিভিন্ন ধরনের স্টল রয়েছে। সকল সরকারি-বেসরকারি ব্যাংক, বীমা, সেবা প্রতিষ্ঠান, এনজিও সংস্থার সহযোগিতায় রয়েছে প্রায় ১২০টি স্টল।
সরেজমিনে মেলায় ঘুরে দেখা যায়,বিভিন্ন স্টলে রয়েছে মানুষের উপচেপড়া ভিড়। তবে সিলেট জেলা কর্মসংস্থান ও জনশক্তি স্টলের সম্মুখে ছিল দীর্ঘ লাইন। বিদেশ গমনেচ্ছুকদের প্রশিক্ষণের সনদ নিতে প্রশিক্ষণার্থীদের দীর্ঘ লাইন। গত তিনদিন আগে তাদেরকে প্রশিক্ষণ দেয়া হয়।
সিলেট কারিগরি প্রশিক্ষণ অফিসের প্রধান ইন্সট্রাক্টর শাহ আলম পাটোয়ারি জানান, গত বুধবার ৬শ’ প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ নিয়েছেন। তাদেরকে প্রশিক্ষণের সনদ দেয়া হচ্ছে।
প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হওয়া মেলা শেষ হয় রাত ৮টায়।
আকবর আলী নামের একজন প্রশিক্ষণার্থী জানান, তিনি শিগগিরই সৌদি আরব যাবেন। এজন্য সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিয়েছেন। প্রশিক্ষণের সনদ নিতেই তিনি গতকাল উন্নয়ন মেলায় এসেছেন।

আরও পড়ুন