উন্নয়ন মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৪ অক্টোবর, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেটসহ দেশের ৬৪টি জেলায় শুরু হওয়া উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন ঘোষণা করেন তিনি। সিলেট নগরীর আলীয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর উদ্বোধনী ঘোষণা সম্প্রচার করা হয়। মেলা চলবে শনিবার পর্যন্ত।

এদিকে, উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে সিলেটে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ সচিব এন এম জিয়াউল আলম। এসময় তিনি বলেন, একই ছাদের নিচে সরকারের সব দপ্তরের সেবা পাওয়া যাবে উন্নয়ন মেলায়। তিনি সকলকে মেলায় আসার আহ্বানও জানান।

সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, জেলা পুলিশ সুপার মো. মনিরুজ্জামানসহ প্রসাশনের উর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ।

এর আগে সকাল ৯টার দিকে জেলা প্রশাসন কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়।

‘উন্নয়নের অভিযাত্রায়, অদম্য বাংলাদেশ’ স্লোগান নিয়ে শুরু হওয়া এই মেলায় সরকারি-বেসরকারী প্রতিষ্ঠানের সেবা স্টলসহ বিভিন্ন ধরনের স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হওয়া মেলা শেষ হবে রাত ৮টায়। সর্বসাধারণের জন্য উন্মুক্ত মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

এছাড়া উন্নয়ন মেলায় ২০০৯ সাল থেকে ১৬ সাল পর্যন্ত সিলেটের বিভিন্ন সরকারি দপ্তরের উন্নয়নমূলক কর্মকান্ডের সচিত্র অগ্রগতি সম্পর্কে বিস্তারিতভাবে বড় পর্দায় প্রদর্শন করা হচ্ছে।

পরবর্তী খবর পড়ুন : শ্রেষ্ঠ নবী

আরও পড়ুন



নবীগঞ্জে উন্নয়ন মেলার উদ্বোধন

মোঃ আলমগীর মিয়া নবীগঞ্জ থেকে॥...

সড়ক দুর্ঘটনায় নিহত সাদমান সাকিব এর দাফন সম্পন্ন

সড়ক দুর্ঘটনায় নিহত সাদমান সাকিব...

আজ সিলেটের মসজিদগুলোতে কান্নার রোল

প্রাণঘাতি করোনাভাইরাস থেকে রেহাই পেতে...